বিকল হয়েছে লালুর কিডনি! বিতর্কিত মন্তব্যের জেরে শোকজ করা হল চিকিৎসককে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/12/2020   শেষ আপডেট: 20/12/2020 6:13 p.m.
-

চর্তুথ স্টেজে লড়ছেন লালু প্রসাদ!

কেমন আছেন লালু প্রসাদ যাদব? সংবাদমাধ্যমের তরফে এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই বিপাকে লালুপ্রসাদের চিকিৎসক উমেশ প্রসাদ। চিকিৎসক এমন উত্তর দিলেন, যার জেরে সরাসরি শোকজ করা হল তাঁকে।

কী এমন জানিয়েছেন তিনি? এ প্রশ্নের উত্তরে দেখা গেছে, দুদিন আগে তিনি জানিয়েছিলেন, "বর্ষীয়ান লালুর কিডনি মাত্র ২৫ শতাংশ কাজ করছে। তাঁর (লালু প্রসাদ যাদব) অসুখটি চতুর্থ স্টেজে রয়েছে।" তবে এই মন্তব্যকে ‘বিভ্রান্তিকর’ বলে উল্লেখ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের (RIMS) ডিরেক্টর কামেশ্বর প্রসাদ জানিয়েছেন, "উমেশ প্রসাদ যা বলেছেন, তা তাঁর নিজস্ব মত। লালুর শারীরিক পরিস্থিতি সম্পর্কে মেডিক্যাল বোর্ড যা বলবে সেটাকেই সঠিক তথ্য বলে ধরতে হবে।" এরপরেই ড. উমেশ প্রসাদ লিখিত ভাবে দাবি করেছেন, "তিনি সংবাদমাধ্যমের কাছে কোনও তথ্যই ফাঁস করেননি। যে খবর প্রকাশিত হয়েছে তা সমর্থন করা যায় না।"

প্রসঙ্গত, পশুখাদ্য কেলেঙ্কারির তিনটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন লালু প্রসাদ। তবে তিনি আপাতত জেলে নেই, শরীর খারাপের জেরে তিনি আপাতত রয়েছেন ঝাড়খণ্ডের রাজেন্দ্র মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে তাঁর চিকিৎসা চলছে। গত সপ্তাহেই সিবিআই'র তরফে ঝাড়খণ্ডের হাই কোর্টকে জানানো হয়েছে, লালু প্রসাদ যাদবের শরীর এখন ঠিক আছে। ওঁকে এবার জেলে ফিরিয়ে নিয়ে যাওয়া হোক।