প্রজাতন্ত্র দিবস ২০২৪: কুড়ি টাকার টিকিট থেকে বাংলার পিঙ্কি মাহাতো, কী কী চমক থাকবে আসন্ন প্রজাতন্ত্র দিবসে?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2024   শেষ আপডেট: 20/01/2024 11:37 a.m.
twitter.com/ghatakoperator

চলতি বছর ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালিত হতে চলেছে

মাত্র আর কিছুদিনের অপেক্ষা। তারপরেই পালিত হবে ৭৫তম প্রজাতন্ত্র দিবস। সেজে উঠেছে দেশের রাজধানীসহ বিভিন্ন প্রান্ত। প্রতিবারের মত এবারেও দিল্লির বুকে সাধিত হবে বিশেষ আয়োজন। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ (Narendra Modi) অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সংঘটিত হবে কুচকাওয়াজ এবং নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিবারই প্রজাতন্ত্র দিবসের বিশেষ অনুষ্ঠানে বিদেশের কোনও উচ্চ পদস্ত ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। এই বছর অতিথি হিসেবে আহ্বান জানানো হয় মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনকে (Joe Biden)। কিন্তু বিশেষ কারণবশত তিনি এই অনুষ্ঠানে যোগদান করতে না পারায়, তাঁর বদলে আহ্বান পেয়েছেন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাক্রোঁ (Emmanuel Macron)।

বলা বাহুল্য, এই অনুষ্ঠানের অন্যতম চমক হিসেবে উপস্থিত থাকবেন বাংলার এক তরুণ প্রজন্মের প্রতিনিধি পিঙ্কি মাহাতো। কুচকাওয়াজে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করবেন ঝাড়গ্রাম জেলার পিঙ্কি। ছোট থেকে পড়াশুনার সঙ্গে, খেলাধুলা ছিল তাঁর ধ্যান জ্ঞান। প্রজাতন্ত্র দিবসের মত এক মহাযজ্ঞে, কুচকাওয়াজের ডাক পেয়ে রীতিমত উচ্ছ্বসিত এই তরুণী।

জানেন, আর টিভি বা ফোনের পর্দাতেই নয়, মাত্র কুড়ি টাকার বিনিময় আপনি রাজধানীর বুকে বসেই উপভোগ করতে পারবেন এই অনুষ্ঠান। প্রসঙ্গত, টিকিটের মূল্য কুড়ি টাকা থেকে শুরু করে পাঁচশো টাকা পর্যন্ত পাবেন। এর জন্য আপনি https://www.aaamantran.mod.gov.in লিংকে গিয়ে বুক করতে পারবেন আপনার টিকিট।