করোনা বাড়বাড়ন্তে অতিষ্ঠ দেশ, তবে কি করছেন দেশের ধনীতম শিল্পপতিরা, জেনে নিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/04/2021   শেষ আপডেট: 29/04/2021 8:38 p.m.
-

দেশের কঠিনতম পরিস্থিতিতে জনপ্রিয় শিল্পপতি এবং সম্পদশালী মানুষ নিজেদের সুরক্ষা বলয়ের ভেতর আছেন

করোনা ভাইরাসের ( Corona Virus) প্রকোপে অতিষ্ঠ গোটা দেশ। প্রায় প্রতিদিন লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমনের সংখ্যা। গত ২৪ ঘন্টায় সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে ভারতে সংক্রমণ ৩ লাখ ৭৯ হাজারের গণ্ডি স্পর্শ করেছে। এরমধ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। দেশের মধ্যে প্রায় প্রত্যেকটি রাজ্যের অবস্থা বেহাল। হাসপাতালে একদিকে বেড পাওয়া যাচ্ছে না আবার কোথাও অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। এই ভয়ঙ্কর পরিস্থিতির মাঝে হাসপাতালের বাইরে লম্বা লাইন করোনা আক্রান্তদের। এই কঠিনতম পরিস্থিতিতে দেশের অন্যতম জনপ্রিয় শিল্পপতি এবং সম্পদশালী মানুষ নিজেদের সুরক্ষা বলয়ের ভেতর আছেন। আজকের এই প্রতিবেদনে জেনে নিন দেশের শিল্পপতিরা নিজেদের করোনা থেকে বাঁচাতে কী ব্যবস্থা নিয়েছেন।

ভারতের ধনীতম পরিবার আম্বানির সপরিবারে মুম্বাই ছেড়েছেন। তারা বর্তমানে জামনগরে আছেন। তবে মুম্বাই থেকে চলে গেলেও আম্বানি করোনা আক্রান্তদের জন্য একটি এক হাজার বেডের হাসপাতাল তৈরি করেছেন। এই হাসপাতলে মানুষ বিনা পয়সায় চিকিৎসা করতে পারবে। এছাড়া সদরঘাট থেকে অক্সিজেন সরবরাহ করছেন তিনি।

বিশ্ব তথা ভারতের অন্যতম প্রধান ধনী ব্যক্তি গৌতম আদানি তার ছেলে করন আদানি ও তার পরিবারের অন্যদের নিয়ে দিল্লি ছেড়েছেন। তিনি বর্তমানে আমেদাবাদের সামান্য বাইরে একটি বাড়িতে রয়েছেন। তারা বর্তমানে দেশের জন্য সৌদি আরব, দুবাই এবং থাইল্যান্ড থেকে অক্সিজেন আনাচ্ছে।

এছাড়া ইনফোসিস কোম্পানি সহ-প্রতিষ্ঠাতা ও বেঙ্গালুরু ভিত্তিক একটি সংস্থার মালিক ক্রিস গোপালকৃষ্ণন জানিয়েছেন যে এই করোনা পরিস্থিতিতে তিনি পরিবারের সাথেই আছেন। পরিবার ও সহকর্মীদের সাথে তিনি বাড়ির ভিতরে আছেন এবং কেউ বাইরে যাচ্ছেন না। তাদের ঘরে খাবার বানানো হচ্ছে। একপ্রকার বলা যেতে পারে বাইরের জগতের সাথে সম্পর্ক বিচ্ছিন্ন করেছেন এই শিল্পপতি।