কৃষক আন্দোলনের কমরেডদের দেওয়া হবে কিষাণ মেডেল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2022   শেষ আপডেট: 17/01/2022 1:47 p.m.
~

ফুড কর্পোরেশন ইন্ডিয়ার প্রাক্তন এক অফিসিয়াল এবং এক সমাজসেবীসহ ৮০০ জন ব্যক্তিকে দেওয়া হবে এই সম্মান

ভারতীয় কিষাণ ইউনিয়ন এর কার্ণাল ইউনিটের জেলা সভাপতি জগদীপ সিং আউলাখ জানিয়েছেন তারা ইতিমধ্যে কার্ণাল এর ৮০০ জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে কিষাণ মেডেল প্রদান করে সম্মানিত করেছেন। ফুড কর্পোরেশন ইন্ডিয়ার প্রাক্তন অফিসিয়াল কৃষকদের সমর্থনে এবং কৃষকবিরোধী আইনের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন, একজন সমাজসেববী যিনি কৃষকদের সেই সময় খাবার প্রদান করেছিলেন, অন্য আর এক ব্যক্তি যিনি তার বুদ্ধিমত্তার ও হাস্যরস প্রদান সহযোগে তাদের পাশে দাঁড়িয়ে ছিলেন, এছাড়া সেই সমস্ত আইনজীবীরা যারা বিনা পারিশ্রমিকে তাদের পাশে দাঁড়িয়ে ছিলেন প্রত্যেককেই কিষান মেডেল দিয়ে সম্নানিত করা হয়েছে।

এই কিষান মেডেলটির মধ্যে ট্রাক্টর খোচিত এবং তাতে লেখা "WE SUPPORT OUR FARMERS"। সম্মানিত ব্যক্তিবর্গের মধ্যে একজন রাধেশ্যাম নামে ৭১ বর্ষীয় ব্যক্তি খুবই খুশি এই সম্মানে সম্মানিত হয়ে তিনি। তিনি ১৫ দিন ধরে বাস্ত্রা টোল প্লাজাতে শান্তিপূর্ণ অবস্থান করেছিলেন এবং এই লড়াইয়ে জিতে আজ তিনি গর্বিত।

ধরমবীর নামে অপর এক ব্যক্তি জানান তিনি ১ বছর ১৭ দিন ধরে বাস্ত্রা টোল প্লাজায় অবস্থানরত তার কৃষক ভাইদের খাবার প্রদান করেছেন এবং এটা তার কর্তব্য। কিষান মেডেলে সম্মানিত হয়ে তিনি আজ গর্বিত।