Kashmir: বাড়ির সামনে পরপর গুলি, জঙ্গিদের হাতে প্রাণ গেল কাশ্মীরের জনপ্রিয় অভিনেত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/05/2022   শেষ আপডেট: 26/05/2022 10:31 a.m.
https://twitter.com/DALuv_e_Kashmir

ইসলামিক ফতোয়া অমান্যের জের, প্রাণ গেল জনপ্রিয় কাশ্মীরি টিকটক স্টার আমরীন ভাটের

ফের অশান্ত উপত্যকা। এবার নিজের বাড়ির সামনে জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী আমরীন ভাট (Amreen Bhat)। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর বুধবার সন্ধ্যায় নিজের বাড়ির সামনে আচমকাই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় তিন জঙ্গি। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন সেই অভিনেত্রীর ভাইপোও।

উল্লেখ্য, এই জনপ্রিয় অভিনেত্রী কেবল টেলিভিশন নয় বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মেও বেশ সক্রিয় ছিলেন। ফেসবুক, টিকটক-সহ বিভিন্ন প্ল্যাটফর্মে অতি সক্রিয় ছিলেন। সূত্রের খবর, তিনি ইসলামি ফতোয়া না মানায় জঙ্গিদের টার্গেট ছিলেন তিনি। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, এই জঙ্গি দলটি লস্করের সদস্য হতে পারে। বুধগ্রামের এই ঘটনায় উপত্যকায় বাড়ানো হয়েছে বাড়তি নিরাপত্তা।

অভিনেত্রী আমরিন ভাটের মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসছে উপত্যকার রাজনৈতিক মহলও। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতে ওমর আবদুল্লা (Omor Abdullah) এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলছেন, "আমরিনের হত্যায় আমি স্তম্ভিত। কোনওভাবেই নিরপরাধ মহিলা এবং শিশুদের উপর এভাবে হামলা মেনে নেওয়া যায় না।" কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহাও ঘটনার তীব্র নিন্দা করেছেন। দ্রুত জেহাদিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। গোটা ঘটনায় থমথমে উপত্যকা।

প্রসঙ্গত, দিন কয়েক আগে ৩৬ বছর বয়সী এক কাশ্মীরি পন্ডিত রাহুল ভাট (Rahul Bhat) খুন হয়েছিলেন জঙ্গিদের হাতে। তিনি ১০ বছরের বেশি সময় কাশ্মীরে তহশিলদারের চাকরি করেছেন। আচমকাই জম্মু-কাশ্মীরের বদগ্রাম জেলার চাদোরা গ্রামে হানা দিয়েছিল একদল দুষ্কৃতী। রাহুল ভাটকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি মারা গিয়েছিলেন। এরপরেই জম্মু-কাশ্মীরের রাজনৈতিক উত্তাপ ক্রমশ বাড়ছিল। এরমধ্যে ফের হত্যার ঘটনায় ক্রমশ বাড়ল রাজনৈতিক চাপানউতোর।