রামরাজ্যে ফের রামের নামে লাঞ্ছিত সংখ্যালঘু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2021   শেষ আপডেট: 13/08/2021 7:34 a.m.
Twitter

যদিও এই দুষ্কর্মের পিছনে কোন সংগঠন দায়ী, তা এখনও প্রকাশ করেনি কানপুর পুলিশ

উত্তরপ্রদেশে সংখ্যালঘুর উপর হামলা। শুধু মারধোরই নয়, তাকে দিয়ে জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোরও অভিযোগ উঠল কিছু ‘অতি দেশপ্রেমিক’-এর বিরুদ্ধে। বুধবারই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এক মিনিটের সেই ভিডিও, যাতে দেখা যায় মধ্যবয়সি এক ব্যক্তিকে লাগাতার লাঞ্ছনা করে চলেছে একদল যুবক। শুধু তাই নয়, তাকে দিয়ে বার বার ‘জয় শ্রী রাম’ বলানোর চেষ্টাও করতে দেখা যায় তাদের।

ঘটনার কেন্দ্রস্থল উত্তরপ্রদেশের কানপুর। দুপুর ৩টে নাগাদ, কানপুরের বাড়রা এলাকার ‘কাচ্চি বস্তি’ অঞ্চলে বছর ৪৫-এর এক সংখ্যালঘু ই-রিকশাওয়ালাকে হটাত করেই আক্রমণ করে একদল যুবক। প্রথমে অকথ্য ভাষায় তাঁকে গালিগালাজ করে যুবকের দল। এরপরেই তাঁকে শারীরিক নির্যাতন শুরু করে তারা। এমনকি তাঁর পরিবারের সদস্যদেরও প্রানে মেরে ফেলার হুমকি দিতে দেখা যায় অভিযুক্তদের। ভিডিও-তে আক্রান্তের নাবালিকা কন্যাকে, তার বাবাকে বাঁচানোর চেষ্টা করতেও দেখা যায়। যদিও নাবালিকার সামনেই ব্যক্তিকে মারতে থাকে অভিযুক্তরা।

ঘটনাস্থল থেকে পুলিশ আক্রান্তকে উদ্ধার করে। তবে পুলিশের কাস্টডি-তে থাকার সময়ও তাঁকে আঘাত করতে দেখা যায় অভিযুক্তদের। ঘটনার পরিপ্রেক্ষিতে কানপুর পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার(সাউথ) রবিনা ত্যাগী বলেন, আক্রান্তর অভিযোগের ভিত্তিতে তাঁরা অভিযুক্তদের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেছেন। সাথে তিনি এও বলেন, প্রশাসন দ্রুত অপরাধীদের খুঁজে বের করে আইনমাফিক শাস্তি প্রদান করবে। যদিও এই দুষ্কর্মের পিছনে কোন সংগঠন দায়ী, তা এখনও প্রকাশ করেনি কানপুর পুলিশ।