Jharkhand Prophet Row: নূপুর শর্মার 'বিতর্কিত' মন্তব্যের জের, ঝাড়খণ্ডে হিংসায় নিহত ২, জখম ১০

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/06/2022   শেষ আপডেট: 11/06/2022 9:11 a.m.

সকল স্তরের মানুষকে শান্ত থাকার আবেদন জানিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের পর গোটা দেশ উত্তাল। দেশের বিভিন্ন প্রান্তে এই নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন একদল মানুষ। পরিকল্পিতভাবে কিছু বিভেদকামী শক্তি হিংসা ছড়ানোর চেষ্টা চালাচ্ছে। এমনই হিংসার পরিবেশ তৈরি হয়েছে প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের রাঁচিতে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই হিংসামূলক ঘটনায় নিহত হয়েছেন ২ জন। গুরুতর জখম হয়েছেন আরও জনা দশেক।

হজরত মুহম্মদকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের পর বেশ কয়েক দিন কেটে গিয়েছে। বিজেপি ইতিমধ্যেই তাঁকে সাসপেন্ড করেছে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে চলছে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ। মুসলিম প্রধান কয়েকটি দেশ ইতিমধ্যেই ভারতের পণ্য ব্যবহারে নিষেধ আরোপ করেছে। কাতার ফুটবল বিশ্বকাপে ভারতীয়দের প্রবেশের বিষয়ে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরমধ্যেও থামছে না বিক্ষোভের আঁচ। আর এই বিক্ষোভের কারণে প্রাণ গেল দু'জনের।

ইতিমধ্যেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ইতিমধ্যেই রাজ্যের সকল মানুষ নিয়ন্ত্রণে থাকতে অনুরোধ করেছেন। রাঁচি পুলিশ সূত্রে খবর, যে অস্থিরতা তৈরি হয়েছিল, তা মিটে গিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। যদিও ২ জনের মৃত্যু হয়েছে। গোটা এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।