কাশ্মীরে নাশকতার ছক ভেস্তে দিল পুলিশ, গ্রেফতার ১১ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/02/2022   শেষ আপডেট: 09/02/2022 11:48 a.m.
https://twitter.com/ghatakoperator

জঙ্গিদের কাছ থেকে উদ্ধার প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র

কাশ্মীরে জঙ্গিদের (terrorist) বড়সড় নাশকতার ছক ভেস্তে দিল কাশ্মীর পুলিশ (Kashmir police)। সেইসাথে প্রচুর পরিমাণ আগ্নেয়াস্ত্র-সহ কাশ্মীরের অনন্তনাগ এলাকা থেকে পুলিশের হাতে গ্রেফতার জইশ-ই-মহম্মদ (Jaish e Mohammed) জঙ্গি গোষ্ঠীর ১১ জঙ্গি।

জানা গিয়েছে, পুলিশ এবং সেনাবাহিনীর কনভয়ে অতর্কিতে হামলা চালাতে অনন্তনাগের (Anantnag) শ্রীগুফওয়ারা বিজবেহারা এলাকায় ঘাঁটি বানিয়েছিল জঙ্গিরা। তবে আগেভাগেই খবর পেয়ে মঙ্গলবার রাতে জঙ্গি ঘাঁটির খোঁজে তল্লাশি শুরু করে অনন্তনাগ পুলিশ। পুলিশি তৎপরতায় ভেস্তে যায় জইশ-ই-মহম্মদের দুটি সন্ত্রাসবাদী মডিউল। গ্রেফতার করা হয় ১১ জনকে। ১১ জনের মধ্যে ৩ জন হাইব্রিজ জঙ্গি ছিল বলে খবর সূত্রের। পাশাপাশি সন্ত্রাসবাদীদের কাছ থেকে বিপুল পরিমাণ গুলি, বিস্ফোরক-সহ মিলেছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রও।

পুলিশের তরফে জানানো হয়েছে, “গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল অনন্তনাগের শ্রীগুফওয়ারা বিজবেহারা এলাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের জঙ্গিরা পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালানোর পরিকল্পনা করছে। খবর পাওয়া মাত্রই একাধিক জায়গায় চেকপয়েন্ট করা হয়”। সূত্রের খবর, শ্রীগুফওয়ারা গ্রামের সাখরাস ক্রসিংয়ের একটি চেকপয়েন্টে তল্লাশি চালানোর সময় বাইকে থাকা তিন সন্দেহভাজনকে আটক করে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র।

তিনজনকে জেরা করে বাকিদের সন্ধান পায় পুলিশ। এরপর বাকিদেরও আটক করা হয়। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে, পাকিস্তানি জঙ্গিদের সাথে নিয়মিত যোগাযোগ রাখত তারা। আরও তথ্যের হদিশ পেতে তাদের জেরা করা হচ্ছে। পুলিশের সাফল্যে বড় নাশকতার হাত থেকে রেহাই কাশ্মীরের।