Jammu & Kashmir: প্রধানমন্ত্রীর সফরের আগেই সেনা ছাউনির কাছে জঙ্গি হামলা, খতম ৪ কুখ্যাত জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/04/2022   শেষ আপডেট: 22/04/2022 10:21 a.m.
instagram.com/indianarmy.adgpi

এক সেনা জওয়ান শহিদ হয়েছেন, গুরুতর জখম ৪

দিন দুয়েক পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জম্মু-কাশ্মীর (Jammu & Kashmir) সফর। জম্মু-কাশ্মীরের 'বিশেষ মর্যাদা' বিলোপের পর এই প্রথম জম্মুতে প্রকাশ্য সভায় ভাষণ দেবেন শ্রীমোদী। আর তার আগেই অশান্ত হয়ে উঠল উপত্যকা। সেনা-জঙ্গির লড়াইয়ে একজন সেনা জওয়ানের শহিদ হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। তবে এই সংঘর্ষে ৪ জন কুখ্যাত জঙ্গি খতম হয়েছে, জানাচ্ছেন কাশ্মীর জোন পুলিশ। এখনও লড়াই শেষ হয়নি।

২০১৯ সালে আচমকাই জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল হয়ে যায়। তারপর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাননি ভূস্বর্গে। এই রবিবার জম্মুতে প্রকাশ্যে একটি জনসভা করবেন তিনি। প্রধানমন্ত্রীর সফরের আগে গোটা উপত্যকা জুড়ে শুরু হয়েছে ধরপাকড়। সেনাবাহিনীর চিরুণী তল্লাশি চলছে উপত্যকায়।

এদিকে আজ ভোরবেলায় ৪ টে ২৫ নাগাদ ১৫ জনের একটি সেনা কনভয় বাসে যাচ্ছিলেন। জম্মুর ছাদ্ধা ক্যাম্পের কাছে আচমকাই একদল জঙ্গি আক্রমণ করে। ঘটনায় একজন সিআইএসএফ জওয়ান শহিদ হয়েছেন বলে খবর। আর ২ জন গুরুতর জখম হয়েছেন। ঘটনার পর থেকেই গোটা এলাকা জুড়েই চলেছে জোরদমে তল্লাশি। এখনও পর্যন্ত ৪ কুখ্যাত জঙ্গি সেনাবাহিনীর হাতে খতম হয়েছে, তেমনটাই খবর।

উল্লেখ্য, গতকাল থেকে বারামুলার এক সংঘর্ষে অন্তত ৪ জঙ্গি নিকেশ হয়েছে বলে সেনা সূত্রে খবর। এদের মধ্যে সবচেয়ে বড় নাম হল লস্কর কম্যান্ডার ইউসুফ কান্ত্রু। এই ইউসুফ কান্ত্রু জম্মু-কাশ্মীরের প্রথম ১০ জন মোস্ট ওয়ান্টেড জঙ্গির তালিকায় নাম ছিল। উপত্যকায় লস্করের সবচেয়ে পুরনো জীবিত জঙ্গি ছিল। ইউসুফের মৃত্যুতে কাশ্মীরে লস্করের সংগঠন বড়সড় ধাক্কা খেল বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।