জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসীদের গুলিতে আহত এক কাশ্মীরি পণ্ডিত, শেষ ২৪ ঘন্টায় গুলিবিদ্ধ ৭ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/04/2022   শেষ আপডেট: 04/04/2022 10:03 p.m.
https://twitter.com/ghatakoperator

গুরুতর আহত অবস্থায় শ্রীনগরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই কাশ্মীরি পণ্ডিতকে

দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার ছোটাগাম এলাকায় সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হলেন এক পন্ডিত। পেশায় দোকানদার ওই লোকটিকে গুরুতর আহত অবস্থায় শ্রীনগরের একটি সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, ওই কাশ্মীরি পন্ডিতের নাম সোনু কুমার বালজি। এই ঘটনার পর বিক্ষিপ্ত জায়গায় অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে।

গত ২৪ ঘন্টায় জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদীদের হাতে পুলওয়ামায় চারটি অ-স্থানীয় শ্রমিক এবং শ্রীনগরে দুই CRPF জওয়ানসহ সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার বিকেলে পুল‌ওয়ামার লাজুরা এলাকায় দুই অ-স্থানীয় শ্রমিককে সন্ত্রাসীরা গুলি করেন। আহত ব্যক্তিদের নাম পাটলেশ্বর কুমার এবং জাকো চৌধুরী, দুজনেই বিহারের বাসিন্দা। পুলওয়ামার নওপোরা এলাকায় সন্ত্রাসীদের হাতে পাঞ্জাবের দুই অ-স্থানীয় শ্রমিককে গুলি করে আহত করার ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে এই আক্রমনের ঘটনা ঘটে।

সোমবার, সন্ত্রাসীরা শ্রীনগরের মাইসুমা এলাকায় সিআরপিএফ কর্মীদের উপর গুলি চালায়। এই ঘটনায় এক জওয়ান নিহত ও অপর একজন আহত হয়েছেন। হত্যার নিন্দা জানিয়ে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ একটি টুইটে বলেছেন, "আমি আমার সহকর্মীদের নিন্দার শব্দ যোগ করছি এবং কর্তব্যরত অবস্থায় নিহত সিআরপিএফ জওয়ানের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহত জওয়ানের জন্য প্রার্থনা করি। আশা করি, তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।"

অন্যদিকে, PDP সভাপতি এবং প্রাক্তন জম্মু ও কাশ্মীর মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এই হামলার নিন্দা করে ট্যুইটে লেখেন, "এই নির্বোধ সহিংসতা নিহতদের নিরপরাধ পরিবারকে দুঃখ দেওয়া ছাড়া আর কিছুই দেয় না। পরিবারের প্রতি আমার সমবেদনা রইল এবং আহতদের জন্য প্রার্থনা করি।"