Jammu and Kashmir : সেনা-জঙ্গির গুলির লড়াই, গুরুতর আহত সেনা অফিসার-সহ দুই সেনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/10/2021   শেষ আপডেট: 15/10/2021 10:05 a.m.
ভারতীয় সেনা instagram @crpf_india

জারি হয়েছে হাই অ্যালার্ট, বন্ধ রাস্তা, চলছে তল্লাশি

ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir) উপত্যকা। সেনা-জঙ্গির সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন একজন সেনা অফিসার এবং একজন জওয়ান। বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীরের পুঞ্জ জেলার এই ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে। সেনা ও জঙ্গির এই গুলির লড়াই বুধবার সন্ধ্যার পর থেকেই শুরু হয়েছে। চার দিনের এই লড়াইয়ে নিরাপত্তারক্ষীদের পাঁচজন নিহত হওয়ার খবর এসেছে। এই ঘটনার জেরে জম্মু-পুঞ্জ-রাজৌরি হাইওয়ে বন্ধ রাখা হয়েছে।

সূত্র মারফত খবর, ঘটনার সূত্রপাত ১০ অক্টোবর। এইদিন পুঞ্জ জেলায় পাঁচ সেনাকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। একজন আর্মি অফিসার এবং চার জওয়ানের পুঞ্জ জেলার ডেরা কি গলিতে মৃত্যু হয়। ঘটনার পর ভারতের নিরাপত্তারক্ষীদের মধ্যে তীব্র আলোড়ন তৈরি হয়। তারপর থেকেই ভারতীয় সেনাদের পক্ষ থেকে লাগাতার সংগ্রাম জারি থাকে। ঘটনার পর থেকেই জম্মু-কাশ্মীরের সমস্ত জায়গায় জারি হয়েছে হাই অ্যালার্ট। চলছে তল্লাশি। বিভিন্ন সড়কপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

জানা গেছে, গতকাল সন্ধ্যায় ফের সেনা-জঙ্গির মধ্যে গুলির লড়াই হয়েছে। এবারের ঘটনাস্থল পুঞ্জ জেলার মেন্ধার মহকুমার নরখাস জঙ্গল। এই গুলির লড়াইয়ে নতুন করে একজন জেসিও এবং একজন জওয়ান গুরুতর আহত হয়েছেন। তবে কোন জঙ্গি নিহত হয়েছে কী না এখনও পর্যন্ত জানা যায়নি। উল্লেখ্য, গত চারদিন ধরে জঙ্গিদের পেছনে ধাওয়া করছে ভারতীয় সেনা। তবে গভীর জঙ্গলে লুকিয়ে থাকায় তাদের খোঁজ পেতে সমস্যা হচ্ছে বলে খবর। তবে এদিন ফের প্রকাশ্যে এলে ফের সেনা-জঙ্গির গুলির লড়াই শুরু হয়। এই ঘটনায় একজন সেনা অফিসার ও একজন জওয়ানের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।