স্বাধীনতা দিবসের পূর্বে উত্তপ্ত উপত্যকা! সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা, খতম ২ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/08/2022   শেষ আপডেট: 11/08/2022 10:45 a.m.

ভারতীয় সেনা এবং জঙ্গিদের গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন তিন সেনা জওয়ান

জম্মু-কাশ্মীরের সেনাচৌকিতে ফের পাঠানকোট স্মৃতি। আচমকাই রাজৌরির সেনাচৌকিতে আত্মঘাতী হামলা চালালো একদল জঙ্গি। ঘটনায় তিন সেনা জওয়ান শহিদ হয়েছেন বলে খবর। আহত হয়েছেন বেশ কয়েকজন। এই ঘটনায় ভারতীয় সেনাদের হাতে খতম হয়েছে দুই কুখ্যাত জঙ্গি। ঘটনার পর গোটা এলাকায় চলছে চিরুণি তল্লাশি। স্বাধীনতা দিবসের আগে উপত্যকা অশান্ত করার উদ্দেশ্য নিয়ে অভিযান সয়েছিল।

বৃহস্পতিবার রাজৌরি শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সেনাবাহিনীর একটি ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালায় সন্ত্রাসবাদীরা। আচমকা সেনাশিবিরে ঢুকে প্রচণ্ড গুলিবর্ষণও শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দিয়েছেন সেনা জওয়ানরা। সেনা সূত্রে খবর, বেশ কিছুক্ষণ ধরে চলা লড়াইয়ের পর দুই আত্মঘাতী জঙ্গি নিহত হয়েছে। শহিদ হয়েছেন তিন জওয়ান। ওই এলাকায় আরও সন্ত্রাসবাদী লুকিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সেনাশিবির ও পার্শ্ববর্তী এলাকায় তল্লাশি অভিযান চলছে বলে খবর।

সেনাবাহিনী সূত্রের খবর, নিয়ন্ত্রণরেখা লাগোয়া ওই চৌকিতে হামলাকারীরা দুই জঙ্গি আদতে আত্মঘাতী বাহিনীর। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে তারা পাক জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তৈবার সদস্য। তবে ওই এলাকায় সাম্প্রতিক সময়ে জইশ-ই-মহম্মদের তৎপরতা বেড়েছে। সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। চলছে সার্চ অপারেশন। স্বাধীনতা দিবসের পূর্বে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে।