কাশ্মীরে ভারতীয় জওয়ানদের পরাক্রমে নিকেশ আল বদর জঙ্গিগোষ্ঠীর মাথা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2021   শেষ আপডেট: 10/03/2021 10:49 a.m.
ভারতীয় সেনা instagram @crpf_india

জঙ্গিদের ঘাঁটির সন্ধান পেয়ে গোপনে চারদিক থেকে ঘিরে দ্রুত আক্রমণ করে ভারতীয় সেনাদল

আরও একবার গোলাগুলিতে উত্তপ্ত হল কাশ্মীর। এবারও জঙ্গিদমনে নিদারুণ সাফল্য অর্জন করল ভারতের পরাক্রমী সেনাবাহিনী। নিরাপত্তা চুক্তি লঙ্ঘন করে আগেও ভারত-পাক মধ্যবর্তী কাশ্মীর সীমান্তে গোলাবর্ষণ থেকে শুরু করে ভারতে ঢুকে গোপনে ঘাঁটি তৈরি করে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানো, সবেতেই অশান্তি ছড়িয়েছে পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী এবং প্রতিবারের মতো এবারও তাদের নিকেশ করল ভারতের বীর জওয়ানরা। উপত্যকায় একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানো আল বদর জঙ্গিগোষ্ঠীর প্রধান গানি খোয়াজা খতম হয়েছেন।

সংবাদসংস্থা এএনআই মারফত জানা গেছে, গতকাল কাশ্মীরের তুজজর নামক গ্রামে আল বদরের একটি গোপন ডেরার সন্ধান পান গোয়েন্দারা। সেনাবাহিনী ও পুলিশ খবর পেয়েই দ্রুত অভিযানের জন্য নকশা প্রস্তুত করে চারদিক থেকে গোপনে ঘিরে ফেলেন জঙ্গিদের। ভারতীয় সেনাদলের আক্রমণের ইঙ্গিত পেয়ে গোলাগুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা পরাক্রম দেখায় ভারতীয় সেনাবাহিনী এবং দীর্ঘক্ষণের গুলির লড়াইয়ে অবশেষে খতম হয় আল বদরের প্রধান গানি খোয়াজা।

জানা গেছে গানি কাশ্মীরের হানদ্বারার বাসিন্দা যে ২০০০ সালে পাকিস্তানে গিয়ে জঙ্গি কার্যকলাপের প্রশিক্ষণ নেন এবং ২০১৮ থেকে সক্রিয়ভাবে সন্ত্রাসবাদী সংগঠনের হয়ে কাজ করেন। হিজাব-উল-মুজাহিদিন, লস্কর-ঈ-তৈবার সাথেও কাজ করা এই গানি খোয়াজা পরে আল বদরের প্রধান হন। কাশ্মীরে যাতে আল বদর বৃহত্তর সংগঠন তৈরি করতে পারে, সেজন্য লস্কর ও জইশের থেকে আর্থিক সাহায্য পায় তারা এবং পাক অধিকৃত কাশ্মীরে পুরোদমে জঙ্গি ট্রেনিং চালানো হয়, এমন চাঞ্চল্যকর অভিযোগ করে ভারতীয় গোয়েন্দাবাহিনী।