বড়ো নাশকতার ছক বানচাল করল বিএসএফ, পাঞ্জাব থেকে উদ্ধার বিপুল পরিমাণ ড্রাগস ও অস্ত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/10/2021   শেষ আপডেট: 20/10/2021 7:39 p.m.

ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে ভারতে এই সমস্ত অস্ত্র এবং ড্রাগস পাঠানো হতো বলে খবর

বেশ কয়েকদিন ধরেই জম্মু ও কাশ্মীরে অবস্থা বেশ উত্তপ্ত। একাধিক জায়গা থেকে আসছে জঙ্গি হামলার খবর। এমনকি আরো বেশ কিছু নাশকতার খবর রোজ আসছে। আম আদমিরাও নাশকতা নিয়ে চিন্তিত। এমন পরিস্থিতিতে পাঞ্জাবে ভারত এবং পাকিস্তান সীমান্তের কাছাকাছি এলাকায় এবারে উদ্ধার হয়েছে বিপুল আগ্নেয়াস্ত্র। বুধবার পুলিশ এবং বিএসএফ যৌথ অভিযানে এই সাফল্য এসেছে বলে খবর। নির্দিষ্ট খবর পেয়ে ভারত ও পাকিস্তান সীমান্তের সামনে তারান তারান জেলার ক্ষেমাকরণ এলাকায় পুলিশ অভিযান চালিয়েছে। বিএসএফ এবং পাঞ্জাব পুলিশের যৌথ অভিযানে এই এলাকা থেকে জঙ্গী নিক্ষেপ সম্ভব হয়েছে।

সেখান থেকে আরও বেশ কিছু জিনিস উদ্ধার করা হয়েছে তার মধ্যে রয়েছে ২২ টি পিস্তল, ৪৪ ম্যাগাজিন এবং ১০০ রাউন্ড গুলি। তার পাশাপাশি সূত্রের খবর অনুযায়ী ১ কিলোগ্রাম ওজনের হেরোইন উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে এদেশে এই সমস্ত অস্ত্র পাঠানো হয়েছিল। এই অস্ত্রের মাধ্যমে দেশ জুড়ে বড়োসড়ো নাশকতার ছক কষেছিল পাকিস্তান। কিন্তু তার আগেই গোয়েন্দা তৎপরতায় ভেস্তে গেল এই বিশাল নাশকতার ছক।

পুলিশ ধারণা করছে, দেশের বিভিন্ন এলাকায় জঙ্গি হামলা চালানোর জন্য সীমান্তের ওপার থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র সরবরাহ করতে শুরু করেছে পাকিস্তান। এই অপরাধে দিন কয়েক আগে থেকে কাশ্মীর থেকে লস্কর-ই-তৈবার বেশ কিছু ঘনিষ্ঠ ব্যক্তি গ্রেফতার করেছিল পাঞ্জাব পুলিশ। জানা যাচ্ছে তাদের সঙ্গে নিয়মিত ভাবে লস্করের জঙ্গিগোষ্ঠীদের যোগাযোগ ছিল। পাকিস্তানের সঙ্গে যোগাযোগ ছিল তাদের। তাদের নির্দেশে ড্রোন মারফত পাঠানো হতো বিভিন্ন অস্ত্র। যদিও খবর পেয়ে আগেই পুলিশ সংস্থা অস্ত্র আটক করেছিল। অস্ত্র পাচার রুখতে ইতিমধ্যেই সক্রিয় হয়েছে কেন্দ্রীয় সরকার। বিএসএফের ক্ষমতা বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবার থেকে বাংলা সহ তিন রাজ্যে ৫০ কিলোমিটার ভিতরে ঢুকে তল্লাশি চালাতে পারবে বি এস এফ। তবে শুধুমাত্র পশ্চিমবঙ্গ নয় অসম এবং পাঞ্জাবে বিএসএফের ক্ষমতা বাড়ানোর জন্য নতুন নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় সরকার।