Tamil Nadu: মন্দির থেকে বেরিয়েছিল শোভাযাত্রা, হাইভোল্টেজ তারের সংস্পর্শে পুড়ে ছাই অন্তত ১১ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/04/2022   শেষ আপডেট: 27/04/2022 10:45 a.m.
https://twitter.com/brokn_mc

ঘটনায় শোকপ্রকাশ রাষ্ট্রপতির, ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রী দফতরের

বুধবার সকাল সকাল বেরিয়েছিল মন্দিরের শোভাযাত্রা। তারপরেই ঘটে বিপত্তি। রথের সঙ্গে হাইভোল্টেজ তারের সংস্পর্শে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেলেন অন্তত ১১ জন। যার মধ্যে আছে বেশ কয়েকজন শিশু। দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই মর্মান্তিক ঘটনাটি তামিলনাড়ুর (Tamil Nadu) থাঞ্জাভুর জেলার। বুধবার সকালে একটি মন্দির থেকে শোভাযাত্রা বেরোয়। ধুমধাম করে চলছিল শোভাযাত্রা। আচমকাই শোভাযাত্রার রথের সঙ্গে হাইভোল্টেজ তারের সংস্পর্শ হয়। আর গোটা রথটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যায়। ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। মৃত্যু হয়েছে দু'জন শিশুর। ঘটনায় শোকপ্রকাশ করেছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। মৃতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

সূত্রের খবর, তামিলনাড়ুর থাঞ্জাভুর জেলার কালিমেডু এলাকায় অবস্থিত একটি মন্দির থেকেই শোভাযাত্রাটি বেরিয়েছিল। রথের আদলে তৈরি হয়েছিল শোভাযাত্রাটি। রাস্তার মোড় ঘুরতে গিয়ে আচমকাই হাইটেনশন তারের সঙ্গে রথের সংস্পর্শ হয়। রথের সঙ্গে দাঁড়িয়ে থাকা লোকজন, এবং শোভাযাত্রায় বসে থাকা শিশুরা বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই দুই শিশু-সহ ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রথটি সম্পূর্ণ পড়ে ছাই হয়ে গিয়েছে বলে খবর।

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। তিনি এক টুইট বার্তায় বলেছেন, "থাঞ্জাভুরে একটি শোভাযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু-সহ কয়েকজনের প্রাণ হারানো একটি দুঃখজনক ঘটনা। শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।" ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দফতর গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছে। নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।