অ্যালোপ্যাথির নামে কুৎসা বাবা রামদেবের, রেগে গিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি IMA সংগঠনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/05/2021   শেষ আপডেট: 23/05/2021 3:35 p.m.
বাবা রামদেব https://www.facebook.com/swami.ramdev

বাবা রামদেবের বিরুদ্ধে মামলা করার দাবি জানিয়েছে IMA সংগঠন

অন্যতম আধুনিক চিকিৎসাব্যবস্থা অ্যালোপ্যাথির কুৎসা করে বারংবার খবরের শিরোনামে উঠে আসেন যোগগুরু বাবা রামদেব (Baba Ramdev)। কিন্তু তিনি এবার তাঁর ব্যবসার স্বার্থে সমস্ত সীমা অতিক্রম করে অ্যালোপ্যাথির দুর্নাম করেছেন। আর তাতেই বেজায় চটেছে দেশের অন্যতম বড় চিকিৎসকদের সংগঠন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (Indian Medical Association)। তাঁরা ইতিমধ্যেই যোগগুরুর শাস্তির দাবিতে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন এবং দাবি করেছেন যে নয়তো যোগগুরুর কথা শুনে অ্যালোপ্যাথির চিকিৎসা তুলে দেওয়া হোক, বা তাঁর বিরুদ্ধে মহামারী আইনে মামলা করা হোক।

আসলে পতঞ্জলি কোম্পানির প্রতিষ্ঠাতা বাবা রামদেবের একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়ে গিয়েছে যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, "অ্যালোপ্যাথি চিকিৎসা আসলে বোকামি। চিকিৎসার নামে তামাশা চলছে। লক্ষ লক্ষ মানুষ শুধুমাত্র অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে মারা যাচ্ছেন। করোনার বিরুদ্ধে একের পর এক অ্যালোপ্যাথি ওষুধ ব্যর্থ কারণ ওরা রোগের আসল কারণ অনুসন্ধান করতে পারছে না।"! এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই বেজায় চটেছে IMA সংগঠন। তাঁরা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি লিখে জানিয়েছেন, "এরকম যুদ্ধকালীন পরিস্থিতিতে কিছু মানুষ বিদ্বেষমূলক সুযোগসন্ধানী মানসিকতা নিয়ে স্বাস্থ্য যোদ্ধাদের পিঠে ছুরি মারার চেষ্টা করছেন। তাঁরা স্বার্থপরের মত ব্যবসার স্বার্থে অসাধু, নীতিবিরোধী, প্রতারণামূলক ও দেশপ্রেমহীন অসৎ কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন। এরা অ্যালোপ্যাথি ওষুধের নামে কাদা ছোঁড়াছুঁড়ি করে, আবার অসুস্থ হলেই ঘুরপথে অ্যালোপ্যাথি চিকিৎসা করাতে যায়।"

এছাড়াও IMA বাবা রামদেবের করোনিল ওষুধের প্রসঙ্গ টেনে বলেছে, "কঠিন পরিস্থিতিতে সুযোগ নিয়ে বাবা রামদেব সবাইকে বোকা বানিয়ে অর্থ উপার্জনের পথ খুঁজছে। তাই রামদেবের বিরুদ্ধে মহামারী আইনের ৩ নম্বর ধারা অনুযায়ী মামলা করা হোক। আর তা না হলে দেশের আধুনিক চিকিৎসা ব্যবস্থা অ্যালোপ্যাথি বন্ধ করে দেওয়া হোক।"