রাজধানীর বুকে নাশকতার ছক, দিল্লির ভরা বাজারে মিলল আইইডি বিস্ফোরক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/01/2022   শেষ আপডেট: 14/01/2022 4:21 p.m.

বম্ব স্কোয়াডের তৎপরতায় নিষ্ক্রিয় করা হয়েছে বিস্ফোরক

অল্পের জন্য বড় নাশকতার হাত থেকে রেহাই পেল রাজধানী দিল্লি (Delhi)। পূর্ব দিল্লির গাজিপুর ফুল বাজারে পরিত্যক্ত একটি ব্যাগ থেকে মিলল আইইডি (IED) বিস্ফোরক। তবে বম্ব স্কোয়াডের (bomb squad) তৎপরতায় নিষ্ক্রিয় করা হয়েছে বিস্ফোরকটি।

দিল্লি পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকাল সাড়ে ১০ টা নাগাদ গাজিপুর মাণ্ডি ফুল বাজার থেকে একটি পরিত্যক্ত ব্যাগ উদ্ধার করার জন্য ফোন যায় দমকল বিভাগের কাছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান দিল্লি পুলিশের আধিকারিকেরা। পরিত্যক্ত ব্যাগটি সন্দেহজনক লাগায় খবর পাঠানো হয় বিশেষজ্ঞ এনএসজি কম্যান্ডারদের কাছে। ডাকা হয় বম্ব স্কোয়াডের প্রতিনিধিদেরও। তাঁরা এসে এলাকা ফাঁকা করে পরিত্যক্ত ব্যাগটি থেকে আইইডি বিস্ফোরক উদ্ধার করেন। এরপর বাজারের কাছে একটি ফাঁকা মাঠে বোমাটি নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করা হয়।

এবিষয়ে দিল্লি পুলিশের কমিশনার রাকেশ আস্থানা (Rakesh Asthana) জানিয়েছেন, খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ প্রতিনিধিরা। ইতিমধ্যেই বিস্ফোরক আইনের আওতায় পুলিশের কাছে দায়ের হয়েছে একটি মামলাও। তবে কিভাবে ভরা বাজারে বিস্ফোরক ভর্তি একটি ব্যাগ এসে গেল, সে বিষয়ে কোনও স্পষ্ট সূচনা পাওয়া যায়নি। ঘটনার পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে কিনা, সে বিষয়েও খতিয়ে দেখছে পুলিশ। তবে পুলিশের নজর এড়িয়ে বাজারের মাঝখানে কিভাবে পৌঁছে গেল বিস্ফোরক, তা নিয়ে সাধারনের মনে ইতিমধ্যেই উঠতে শুরু করেছে একাধিক প্রশ্ন।