বিজেপির সাথে আর্দশে কোনওদিক থেকেই মেলে না : তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2021   শেষ আপডেট: 12/03/2021 5:20 p.m.
ছবিতে নরেন্দ্র মোদির সাথে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পলানিস্বামী।

গেরুয়া শিবিরের সাথে জোট বেঁধেও বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী

হাতে মাত্র আর কয়েকটা দিন, তারপরেই সমস্ত অপেক্ষার অবসান হয়ে বিধানসভা নির্বাচন। শুধু পশ্চিমবঙ্গ নয়, ভোটের উত্তাপে সরগরম তামিলনাড়ুও। সেখানে আবার AIADMK-র সঙ্গে জোট বেঁধেছে বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের সাথে জোট বেঁধেও বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী (Palaniswami)। তাঁর একেবারে স্পষ্ট কথা, "বিজেপির সঙ্গে তাঁর দলের আদর্শ কোনওদিক থেকেই মেলে না। তবুও ভোটে জিততেই তাঁরা জোট গড়েছেন গেরুয়া শিবিরের সঙ্গে।"

সংবাদমাধ্যম সূত্রে খবর, এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কনক্লেভে উপস্থিত হয়েছিলেন পালানিস্বামী। সেখানে তাঁকে জিজ্ঞেস করা হয়, ঠিক কী কারণে তাঁর দল শেষমেশ বিজেপির সাথে জোট বাঁধল! এই প্রশ্নের উত্তরেই তিনি বলেন, "এটা একেবারেই ভুল ধারণা যে আমরা বিজেপিকে সাহায্য করছি। ১৯৯৯ সালে ডিএমকের সঙ্গে জোট গড়েছিল বিজেপি। কেন্দ্রে ক্ষমতা দখল করার পর থেকেই বিজেপি তামিলনাডুতে রয়েছে। সুতরাং আমরা তাদের বিশেষ সাহায্য করছি একথা বলা মোটেই ঠিক নয়। প্রত্যেক দলের নিজস্ব আদর্শ রয়েছে। এআইএডিএমকেও নিজেদের আদর্শের ভিত্তিতেই সরকার চালাবে। বিজেপির সঙ্গে জোট গড়া হয়েছে কেবল ভোটে জেতার দিকেই চোখ রেখে।”

তিনি আরও বলেন, "আমাদের দল বরাবরই সংখ্যালঘুদের কল্যাণের কথা ভেবে এসেছে। সুতরাং বিজেপির সঙ্গে জোট গড়লে তাঁরা আমাদের ছেড়ে যাবেন, এমনটা হবে না। আমরা যেমন আমাদের খ্রিস্টান ভাইদের জন্য জেরুজালেম যাত্রার জন্য তহবিল তৈরি করেছি, তেমনই রমজানের সময়ও বিনামূল্যে চাল দিয়েছি মুসলিম ভাইদের।”