"I-PAC গোয়ার মানুষকে বোকা বানাচ্ছে"- ক্ষোভ প্রকাশ করে দলত্যাগ গোয়ার প্রাক্তন বিধায়কের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/12/2021   শেষ আপডেট: 25/12/2021 6:26 p.m.
প্রশান্ত কিশোর facebook.com/WestBengal4PK

তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ লাভু মামলেদারদের সহ দলত্যাগী নেতৃবৃন্দের

বাংলার পর গোয়াতে ক্ষমতা দখলকে কেন্দ্র করে বেশ আশাবাদী ছিল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Bandopadhyay) গোয়াতে (Goa) তৃণমূল কংগ্রেসের ক্ষমতা দখল সম্পর্কে আশার আলো দেখেছিলেন। তাই তিনি গোয়াতে তৃণমূল কংগ্রেসের প্রচারকার্যেও কোনোরকম গাফিলতি গ্রাহ্য করেননি। কিন্তু গোয়াতে রাজনৈতিক ধাক্কা খেল তৃণমূল কংগ্রেস। কারণ দলে যোগদান করার কয়েকমাসের মধ্যেই প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার (Lavu Mamledar) দলত্যাগ করছেন। তবে লাভু মামলেদার একা নন, তিনি সহ তৃণমূল কংগ্রেসের পাঁচ নেতা গতকাল দলকে পদত্যাগ পত্র দিলেন।

গত সেপ্টেম্বর মাস নাগাদ কংগ্রেস নেতা ও গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো তৃণমূলে যোগদান করেন৷ পরবর্তীতে আরও বেশ কয়েকজন নেতা তৃণমূলে যোগ দেন৷ সেই সময় গোয়ার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদারও তৃণমূলে যোগ দিয়েছিলেন। একসঙ্গে এতজন গোয়ার নেতৃবৃন্দের তৃণমূলে যোগদান ছিল তৃনমূল কংগ্রেসের নৈতিক জয়। কিন্তু দলে যোগদানের কয়েকমাসের মধ্যেই লাভু মামলেদার সহ বেশ কিছু নেতার দলত্যাগ তৃণমূলের শক্ত খুঁটিকে নাড়িয়ে দিল।

গত শুক্রবার লাভু মামলেদার দলত্যাগ করার কথা জানিয়েছিলেন। কিন্তু আজ লাভু মমতা বন্দ্যোপাধ্যায়কে পদত্যাগ পত্র প্রেরণ করেন। সেই চিঠিতে লাভু লেখেন ‘আমরা টিএমসিতে এই আশা নিয়ে যোগ দিয়েছিলাম যে এটি গোয়া এবং গোয়ানদের জন্য উজ্জ্বল দিন নিয়ে আসবে। কিন্তু এটা দুর্ভাগ্যজনক যে টিএমসি গোয়া এবং গোয়ার মানুষকে বুঝতে পারেনি।’ এছাড়াও তাঁর সংযোজন ‘আমরা এমন কোনো দলের সঙ্গে থাকতে চাই না যারা গোয়াকে ভাগ করার চেষ্টা করছে।’

তবে শুধু চিঠি লিখেই থেমে থাকেননি পদত্যাগকারী নেতারা। তাঁরা বলেন যে, তৃণমূল হেরে যাবে জানে বলেই মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। এমনকি তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগও করেন পদত্যাগকারী নেতৃবৃন্দ।

এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রেরণ করা চিঠিতে রাজনৈতিক কৌশলবিদ প্রশান্ত কিশোরের নেতৃত্বে I-PAC-এর প্রসঙ্গ উল্লেখ করে লাভু বলেন, ‘আপনারা যে কোম্পানিকে গোয়াতে প্রচারের জন্য নিয়োগ করেছেন তারা গোয়ার জনগণকে বোকা বানাচ্ছে। তারা গোয়ার মানুষের মন বুঝতে পারেনি।’ আর যে দল গোয়ার মানুষদের বুঝতে পারে না, লাভু মামলেদারদের সেই দলে থাকা মানায় না। তবে বিষয়টি নিয়ে খুব বেশি মাথা ঘামাচ্ছেন না রাজ্যের তৃণমূল কংগ্রেসের নেতারা। তারা বিষয়টিকে লাভু মামলেদারদের 'ব্যক্তিগত বিষয়' বলেই উল্লেখ করতে চাইছেন।