পুলিশ সাব-ইন্সপেক্টর হওয়ার সুযোগ, বেতন ৩৫ হাজার টাকা, জানুন কিভাবে করবেন আবেদন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/10/2021   শেষ আপডেট: 19/10/2021 3:19 p.m.
By © Jorge Royan / http://www.royan.com.ar, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=19742045

আবেদনের পদ্ধতি জেনে নিন সংক্ষেপে

সমাজের জন্য আত্মনিবেদনের স্বপ্ন পূরণ করতে আবারও সুযোগ দিচ্ছে পুলিশ। জানা যাচ্ছে, সাব ইন্সপেক্টর, সুবেদার এবং প্লাটুন কমান্ডারের প্রচুর শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করতে চলেছে ছত্রিশগড় পুলিশ। গত পয়লা অক্টোবর তারিখে ফর্ম বেরিয়েছে এবং অনলাইনে আবেদন করা যাচ্ছে। এই ফর্ম ফিল আপ করে আপনারা পুলিশের এই তিনটি পোষ্টের জন্য চাকরি গ্রহণ করতে পারেন। ছত্রিশগড় পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই ফর্ম আপনি পেয়ে যাচ্ছেন। সেই ফর্ম ফিলাপ করে আপনাকে আবেদন করতে হবে সেই অফিশিয়াল ওয়েবসাইটেই।

জানা যাচ্ছে সাব-ইন্সপেক্টর পদের জন্য ৫৭৭ জনকে নিয়োগ করতে চলেছে ছত্রিশগড় পুলিশ। এছাড়া সুবেদার পদে নিয়োগ হবেন ৫৮ জন। এবং প্লাটুন কমান্ডার পদে নিয়োগ করা হবে ২৪৭ জনকে। প্রতিটি পদের জন্য আপনাকে প্রতিযোগিতামূলক পরীক্ষা দিতে হবে। পাশাপাশি শারীরিক সক্ষমতার পরীক্ষা দিতে হবে আপনাকে। তারপরেই আপনাকে ছত্রিশগড় পুলিশে চাকরি দেওয়া হবে। এই চাকরির জন্য আবেদনকারীদের বয়সসীমা হতে হবে ২১ থেকে ৩৪ বছরের মধ্যে।

অনলাইনে আবেদন করার জন্য জেনারেল প্রার্থীদের জন্য ফি হলো ৪০০ টাকা। অন্যদিকে সংরক্ষিত শ্রেণীর জন্য আবেদন এর মূল্য ২০০ টাকা। আবেদনের শেষ তারিখ হল ৩১ অক্টোবর পর্যন্ত। গত পয়লা অক্টোবর থেকে ফর্ম জমা দেওয়ার কাজ শুরু হয়ে গেছে। তাই যদি আপনাকে এই কাজ গ্রহণ করতে হয় তাহলে তাড়াতাড়ি করুন।