ধানবাদ-গয়া শাখায় ভয়াবহ বিস্ফোরণ, মিলল মাওবাদী পোস্টার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2022   শেষ আপডেট: 27/01/2022 10:34 a.m.

বাতিল বহু ট্রেন, বাড়ানো হয়েছে সতর্কতা, যদিও বিস্ফোরণে হতাহতের কোন খবর নেই

বিস্ফোরণে কেঁপে উঠল ধানবাদ-গয়া শাখার রেললাইন। গিরিডির কাছে চিচাকি ও চৌধুরীবাঁধ স্টেশনের মাঝে বিস্ফোরণ ঘটে। ক্ষতিগ্রস্ত রেললাইন। বাতিল হয়েছে বেশ কয়েকটি ট্রেন। এমনকী কয়েকটি ট্রেনের রুট বদল করতে হয়েছে।

ঠিক কী ঘটেছিল? সূত্রের খবর, বুধবার রাত ১২ টা নাগাদ ধানবাদ গয়া ডিভিশনে এই বিস্ফোরণটি ঘটে। ঘটনাস্থল থেকেই উদ্ধার হয়েছে মাওবাদীদের পোস্টার। যা নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে চাঞ্চল্য। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান এই ঘটনার সঙ্গে মাওবাদীদের যোগসাজশ থাকতে পারে। বড়সড় নাশকতার ছক বানচাল হল বলছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

ঘটনার জেরে হয়েছে হাই এলার্ট। বাতিল হয়েছে বেশ কিছু ট্রেন। কিছু ট্রেনের রুট বদল হয়েছে। বাড়ানো হয়েছে বাড়তি নিরাপত্তা। নিরাপত্তার কারণে হাওড়া-দিল্লি রেল রুটের গোমো-গয়া (জিসি) রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে গয়া-আসানসোল প্যাসেঞ্জার এবং আসানসোল-বারাণসী প্যাসেঞ্জারও বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে ধানবাদ-দেহেরি এক্সপ্রেস। শুরু হয়েছে বিস্ফোরণের তদন্ত।

বিস্ফোরণের জেরে বহু ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। প্রত্যেকটি স্টেশনে বাড়ানো হয়েছে বাড়তি নিরাপত্তা। পরিবর্তিত ট্রেনগুলির রুট হল -

▪︎নয়াদিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস

▪︎ নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস

▪︎নয়াদিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস

উল্লেখ্য, এই ট্রেনগুলি ধানবাদ-গয়া রুটের বদলে পাটনা-ঝাঁঝর রুট হয়ে চলবে বলেও রেলের তরফে জানানো হয়েছে। প্রতিটি স্টেশনে উচ্চ পর্যায়ের সতর্কতা জারি করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তার ঘেরাটোপ।