মেঘ ভাঙা বৃষ্টি অব্যাহত হিমাচল প্রদেশে, ভূমিধ্বস ও বন্যার জেরে মৃত বেড়ে ১৯

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/08/2022   শেষ আপডেট: 20/08/2022 10:23 p.m.
বৃষ্টি https://pixabay.com/

স্থানীয় আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী একুশে আগস্ট পর্যন্ত হিমাচল প্রদেশের মধ্যে এবং নিম্ন পার্বত্য অঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকবে

মেঘ ভাঙা বৃষ্টির জেরে বন্যা তৎসহ ভূমিধসে বিপর্যস্ত হিমাচল প্রদেশের একাধিক জেলা। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। নিখোঁজ রয়েছেন ৫ জন। প্রবল বর্ষণে বিপর্যস্ত উত্তরাখণ্ড। দেরাদুনের সারখেত গ্রামে হড়পা বানে আটকে পড়েন গ্রামবাসীরা। হিমাচল প্রদেশেও একটানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। কাংড়ায় জলের তোড়ে ভেঙে পড়ে চাক্কি রেলসেতু। এর পাশাপাশি, মান্ডি নদীর জলে ভেসে গিয়েছে একাধিক এলাকা। উদ্ধারকাজে নামান হয়েছে এনডিআরএফের বিশেষ দল।

জানা গিয়েছে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে মান্ডি। ১০ জন মারা গিয়েছে সেখানে। এছাড়াও কাসাং গ্রামে ৮ জন এবং সাদোহাতে মারা গিয়েছে ২ জন। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী তৎপরতার সঙ্গে নিখোঁজদের খুঁজে বার করার চেষ্টা করছে।

স্থানীয় আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী একুশে আগস্ট পর্যন্ত হিমাচল প্রদেশের মধ্যে এবং নিম্ন পার্বত্য অঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকবে। রাজ্য দূর্যোগ প্রতিরক্ষা কমিটির প্রধান সচীব শর্মা ঘোষনা করেছেন, ইতিমধ্যেই ক্ষতিগ্রস্ত জেলাগুলির জন্য রাজ্য দূর্যোগ প্রতিক্রিয়া তহবিল থেকে ২৩২.৩১ কোটি টাকা পাঠানো হয়েছে।