মন কি বাতে মিষ্টি কথা, বাস্তবে লাঠিপেটা! মোদীকে কটাক্ষ জহরের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2021   শেষ আপডেট: 29/08/2021 3:23 p.m.
twitter @diljitdosanjh

শনিবারে হরিয়ানার করনাল এলাকার ঘরাউন্ডা টোল প্লাজায় বিক্ষোভরত কৃষকদের বেধড়ক লাঠিপেটা করে হরিয়ানা পুলিশ

শনিবারে হরিয়ানার করনাল এলাকার ঘরাউন্ডা টোল প্লাজায় বিক্ষোভরত কৃষকদের বেধড়ক লাঠিপেটা করে হরিয়ানা পুলিশ। যার জেরে উত্তেজনা ছড়ায় রাজ্যজুড়ে। ঘটনার প্রতিবাদে রাজ্যের সমস্ত জাতীয় সড়ক এবং টোল প্লাজা অবরোধের সিদ্ধান্তও নিয়েছেন কৃষক সংগঠনগুলি। এবার সেই প্রসঙ্গ টেনেই প্রধানমন্ত্রীকে সরাসরি 'খোঁচা' তৃণমূলের তরফ থেকে নবনির্বাচিত রাজ্যসভা সাংসদ জহর সরকারের।

প্রসার ভারতীর প্রাক্তন সিইও টুইটারে মোদীকে একহাত নিয়ে লিখেছেন, "একদিকে মোদী তাঁর মন কি বাত-এ কৃষকদের উদ্দেশ্য করে মিষ্টি কথা বলেন, আর হরিয়ানার কার্নালে তাঁর পুলিশই তাঁদের উপর নির্দয়ভাবে হামলা চালায়"। টুইটের সাথে কার্নালের ঘটনার একটি ভিডিয়োও পোস্ট করেন তিনি।

এদিকে কৃষক সংগঠনের দাবী, তাঁদের শান্তিপূর্ণ মিছিলে নির্মমভাবে লাঠি চালায় পুলিশ। শতশত কৃষককে পুলিশ গ্রেফতারও করে। এ বিষয়ে কৃষক সংগঠনের প্রধান গুরনাম সিং চাধুনি কৃষকদের আবেদন করেছেন, সমস্ত কৃষকদের হরিয়ানা পুলিশ মুক্তি না দেওয়া পর্যন্ত তাঁরা যেন অবরোধ জারি রাখেন।

ঘটনার নিন্দা করতে ছাড়েনি কংগ্রেসও। ঘটনার পরিপ্রেক্ষিতে হরিয়ানার মূখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে উদ্দেশ্যে করে কংগ্রেস নেতা রনদীপ সিং সুরজেওয়ালার বক্তব্য, 'খট্টর সাহেব, আপনি হরিয়ানভিদের হৃদয়ে আঘাত করেছেন। কৃষকের এই রক্ত কিন্তু বৃথা যাবে না। নব্যপ্রজন্ম আপনাকে এর উত্তর দেবে'।