সন্ত্রাসে দমনে বড়সড় সাফল্য! জোড়া এনকাউন্টারে খতম ৫ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/01/2022   শেষ আপডেট: 30/01/2022 9:42 a.m.
facebook.com/Indianarmy.adgpi

খতম পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদের এক কমান্ডার, উপত্যকা জুড়ে চিরুণি তল্লাশি

সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা (Indian Army)। গত ১২ ঘন্টায় পৃথক দুই সেনা অভিযানে খতম হয়েছে পাঁচ জঙ্গি। মৃতদের মধ্যে আছে পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদের কমান্ডার জাহিদ ওয়ানি। সঙ্গে একজন পাকিস্তানি জঙ্গিও খতম হয়েছে বলে সূত্রের খবর। বাকিদের চিহ্নিতকরণের কাজ চলছে, এমনটাই জানিয়েছে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) পুলিশ।

রবিবার সকালে জম্মু-কাশ্মীরের পুলিশের তরফে জানানো হয়েছে, গত ১২ ঘন্টায় পুলওয়ামা এবং বদগাম জেলায় সেনা-জঙ্গির পৃথক দুই সংঘর্ষে খতম হয়েছে পাঁচ জঙ্গি। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার এক টুইট বার্তায় জানিয়েছেন, প্রায় ১২ ঘন্টার সেনা-জঙ্গির লড়াইয়ের পর একজন পাক জঙ্গি-সহ খতম হয়েছে পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদের কমান্ডার জাহিদ ওয়ানি। কাশ্মীর জোন পুলিশ এই অভিযানকে বড়সড় সাফল্য বলেছেন। খতম জঙ্গিদের পাশ থেকে উদ্ধার হয়েছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র, জরুরি নথি। ঘটনায় উপত্যকা জুড়ে গভীর সতর্কতা জারি হয়েছে।

সূত্রের খবর, নতুন বছরে এই প্রথম এমন বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। এমনিতেই কাশ্মীর জুড়ে এখন সাদা বরফের চাদর। তার মধ্যেও জঙ্গিরা মরিয়া চেষ্টা চালাচ্ছে ভারতে অনুপ্রবেশের। উল্লেখ্য, নতুন বছরে এখনও পর্যন্ত অন্তত ১৯ জন জেহাদিদের খতম করেছে ভারতীয় সেনা। উপত্যকা জুড়ে বাড়তি সতর্কতা। চলছে চিরুণি তল্লাশি। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বাড়তি সতর্কতা ছিল। র মধ্যেই সেনা-জঙ্গির পৃথক দুই লড়াইয়ে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা।