করোনা আবহে সুখবর, একনজরে জেনে নিন কর্মক্ষেত্রে চলতি ইন্টারভিউয়ের খোঁজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/07/2021   শেষ আপডেট: 14/07/2021 11:40 a.m.

৪০,০০০-এরও বেশি ফ্রেশারকে নিয়োগ করবে TCS

করোনা আবহে একদিকে যেমন চাকরি হারাচ্ছেন বহু মানুষ, অন্যদিকে চাকরিতে নতুন কর্মী নিযুক্ত করছেন অনেকেই। তাই একনজরে দেখে নিন, এমনই তিনটি চাকরির আবেদন প্রক্রিয়া সম্পর্কে।

  1. আইবিপিএস ক্লার্ক : গতকাল থেকেই শুরু হয়েছে আইবিপিএস ক্লার্ক নিয়োগের অনলাইনে আবেদন প্রক্রিয়া। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশনের (আইবিপিএস) অফিসিয়াল ওয়েবসাইট www.ibps.in-তে গিয়ে অনলাইন আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলবে আগামী পয়লা আগস্ট পর্যন্ত। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। এই পদে আপনি যোগ্য হলে আপনাকে ব্যাঙ্ক অফ বরোদা, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, কানাড়া ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভাররিজ ব্যাঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক, ইকো ব্যাঙ্ক এবং ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মধ্যে যে কোনও একটি ব্যাঙ্কের জন্য আইবিপিএস ক্লার্ক পদে নিয়োগ করা হবে।
  1. অ্যাসিসট্যান্ট প্রফেসর : পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে মোট ৪৮ জনকে নিয়োগ করা হবে। আবেদন চলছে। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৯ জুলাইয়ের মধ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে আবেদন জানাতে পারবেন। তবে আবেদনকারীদের বাংলা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। তবে যে প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর হবে না।

  2. টাটা কনসালটেন্সি সার্ভিসেস : ভারতের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস) দিল সুখবর। তাঁরা জানিয়েছেন, চলতি বছরেই দেশব্যাপী ক্যাম্পাসিংয়ের মাধ্যমে ৪০,০০০-এরও বেশি ফ্রেশারকে নিয়োগ করা হবে।