Jammu and Kashmir: প্রাক্তন সাংবাদিক-সহ জম্মু-কাশ্মীরে খতম দুই কুখ্যাত জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2022   শেষ আপডেট: 30/03/2022 8:54 a.m.
instagram.com/indianarmy.adgpi

উপত্যকায় খতম দুই কুখ্যাত জঙ্গি, একজনের বিরুদ্ধে ভুয়ো সাংবাদিকের পরিচয় দিয়ে সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগ

বুধবার সকাল সকাল কাশ্মীরে খতম দুই কুখ্যাত জঙ্গি (Terrorist)। জম্মু-কাশ্মীর পুলিশ (Jammu and Kashmir Police) সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই তাদের নাম জঙ্গি তালিকায় নথিভুক্ত ছিল। উপত্যকায় বিভিন্ন সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের সঙ্গে তাদের যোগসাজশের প্রমাণ মিলেছে। উপত্যকায় জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ জওয়ানদের সঙ্গে লড়াইয়ের সময় এই দু'জন খতম হয়েছে বলে খবর।

খতম দুই জঙ্গির মধ্যে একজন উপত্যকার একটি অনলাইন নিউজ পোর্টালের প্রাক্তন সাংবাদিক (Former Journalist) ছিলেন। জম্মু-কাশ্মীর পুলিশের তরফে একটি আইডি (ID) কার্ড প্রকাশ্যে আনা হয়েছে। তাতে বলা হয়েছে খতম এই জঙ্গির নাম রেইজ আহমদ ভাট। এই কুখ্যাত জঙ্গি জম্মু-কাশ্মীরের অনন্তনাগের ভ্যালি নিউজ সার্ভিস (Valley News Service) নামের একটি অনলাইন নিউজ পোর্টালের প্রাক্তন সাংবাদিক ছিলেন। যদিও তাঁর আইডি কার্ডের মেয়াদ ২০২১-এ শেষ হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ভুয়ো সাংবাদিকের পরিচয় দিয়ে আসলে উপত্যকায় নানা সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন এই কুখ্যাত জঙ্গি। ২০২১ সাল থেকেই পুলিশের নজরে। তাঁর বিরুদ্ধে এর আগেই বেশ কয়েকটি সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের জন্য এফআইআর করা হয়েছিল।

অন্যদিকে দ্বিতীয় খতম জঙ্গির পরিচয়ও প্রকাশ্যে এসেছে। হিলাল আহরাহ 'সি' ক্যাটেগরির জঙ্গি। দীর্ঘদিন পুলিশের নজরে থাকার পর অবশেষে বুধবার ভোরে খতম হয়েছে বলে খবর। জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ জওয়ানদের যৌথ প্রয়াসে এই দুই কুখ্যাত জঙ্গি নিকেশ হয়েছে বলে খবর। দু'টো ক্ষেত্রেই শ্রীনগরের রেনওয়ারি এলাকা থেকে বুধবার খুব ভোরে অভিযান চালানো হয়। আর তাতেই নিকেশ এই দুই কুখ্যাত জঙ্গি। খতম জঙ্গিদের পাশ থেকে প্রচুর বেআইনি অস্ত্র উদ্ধার হয়েছে। উপত্যকায় তল্লাশি অভিযান চলছে।