তৃণমূলে যোগ দিলেন জনতা দলের প্রাক্তন নেতা পবন ভার্মা, 'সমৃদ্ধ হব' বলছে তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/11/2021   শেষ আপডেট: 23/11/2021 5:23 p.m.
https://twitter.com/AITCofficial

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের উপদেষ্টা ছিলেন এই প্রাক্তন আইএফওএস অফিসার

মঙ্গলবার নয়া দিল্লিতে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন জনতা দলের (JD(U)) প্রাক্তন নেতা পবন ভার্মা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তিনি তুলে নেন তৃণমূলের উত্তরীয়। তৃণমূল কংগ্রেসের অফিশিয়াল টুইটার (Twitter) হ্যান্ডেল থেকে পোস্ট করে জানানো হয়েছে সেই কথা।

তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে যোগদানের ভিডিও পোস্ট করে জানানো হয়েছে, ‘ভারতের মানুষজনকে সেবা করার জন্য পবন ভার্মার রাজনৈতিক অভিজ্ঞতা আমাদের সাহায্য করবে এবং দেশকে আরও ভালো সময়ের দিকে এগিয়ে নিয়ে যাবে’।

উল্লেখ্য, প্রশাসনিক এবং রাজনৈতিক অভিজ্ঞতায় সমৃদ্ধ পবন ভার্মা। তিনি একদা ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (IFoS) সাথে যুক্ত ছিলেন। সাইপ্রাসে (Cyprus) ভারতের হাইকমিশনার হয়েও কাটিয়েছেন ৩ বছর। ভুটানে (Bhutan) ভারতীয় অ্যাম্বাসাডরের দায়িত্বও পালন করেছেন তিনি। ছিলেন বিহারের তরফ থেকে রাজ্যসভার সাংসদও। ২০১৬ সালের ১০ নভেম্বর তিনি জনতা দলে (ইউনাইটেড) জেনারেল সেক্রেটারি এবং দলীয় মুখপাত্রের পদ পান। ২৯ জানুয়ারি ২০২০ পর্যন্ত তিনি সেই পদেই ছিলেন। তারপর রাজনীতি থেকে খানিকটা দুরে সরে যান তিনি। মঙ্গলবার আবার মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের হাত ধরে রাজনৈতিক পথচলা শুরু করলেন পবন ভার্মা। তাঁর রাজনৈতিক অভিজ্ঞতা অদূর ভবিষ্যতে তৃণমূলকে সমৃদ্ধ করবে বলেই মনে করছে বাংলার শাসকদল।