লালকেল্লা খতিয়ে দেখছে ফরেন্সিক টিম ও বম্ব স্কোয়াড, এফআইআর দায়ের ২২টি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2021   শেষ আপডেট: 27/01/2021 5:31 p.m.
কৃষক আন্দোলনে উত্তাল দিল্লির ছবি। -twitter

লাল কেল্লার (Red Fort) পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে সেখানে গিয়েছেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং পাটেল

প্রজাতন্ত্র দিবসে ঝড় বয়ে গেছে দিল্লির লাল কেল্লায়। হাঙ্গামার মূল লক্ষ্য হয়ে উঠেছিল দিল্লির হেরিটেজ রেড ফোর্ট বা লালকেল্লা। যদিও এখনও কাটেনি তার রেশ। আর তার মধ্যেই দিল্লির লাল কেল্লা খতিয়ে দেখতে (Red Fort) তদন্তে নামল ফরেন্সিক টিম, একইসঙ্গে রয়েছে বম্ব স্কোয়াডও। লাল কেল্লার (Red Fort) পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে সেখানে গিয়েছেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং পাটেলও।

জানা যাচ্ছে, লাল কেল্লার ভিতরে সন্দেহভাজন কিছু পড়ে রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে বম্ব স্কোয়াড। পাশাপাশি সমস্ত সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, গতকালের হিংসার ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবিতে মুম্বইয়ের এক আইনজীবী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন ইতিমধ্যেই। কাজেই, মঙ্গলবারের ঘটনায় কারা কারা জড়িত, তাদের চিহ্নিত করার কাজ চলছে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, দিল্লি পুলিশের সদর দফতরে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন আধিকারিকরা। দুপুরে সাংবাদিক বৈঠক করবেন পুলিশ কর্তারা। গতকালকের ট্রাক্টর মিছিলে (Tractor Rally) হিংসার ঘটনায় ইতিমধ্যেই ২২টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিস। পাশাপাশি, গতকালকের হিংসায় জখম হয়েছেন একশোরও বেশি পুলিশকর্মী।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল অর্থাৎ গণতন্ত্র দিবসের দিন কৃষকদের ট্রাক্টর র‌্যালি ঘিরে রণক্ষেত্রের রূপ নিয়েছিল রাজধানী দিল্লির পথঘাট। মিছিলের জন্য বরাদ্দ থাকা নির্দিষ্ট পথে না গিয়ে ক্রমে দিল্লি অভিমুখে ঢুকে পড়ে ট্রাক্টর বাহিনী। ভাঙতে থাকে একের পর এক ব্যারিকেড।অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর। পাল্টা পুলিশ ছোঁড়ে কাঁদানে গ্যাস। করা হয় ব্যাপক লাঠিচার্জ। এরপরই লাল কেল্লার দখল নেয় কৃষকদের মিছিল।