করোনা থেকে মিলছে না রেহাই, এবার মেয়াদ বাড়ল রাজ্যে লকডাউনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/05/2021   শেষ আপডেট: 03/05/2021 4:04 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

রাত ৮টা থেকে সকাল ৭ পর্যন্ত কারফিউ জারি থাকবে

করোনার ত্রাসে গোটা দেশ বেসামাল। ক্রমশ বাড়ছে করোনাক্রান্তের সংখ্যা, সাথেই বাড়ছে মৃতের সংখ্যাও। তবে ইতিমধ্যে বহু রাজ্য লকডাউনের পথে হেঁটেছে। আর সেই পথে হেঁটেই সুপ্রিম কোর্টেরও বার্তা ছিল, করোনার শৃঙ্খল ভাঙতে লকডাউনের পথ বেছে নেওয়া হোক। তবে সারা দেশে লকডাউন জারি করতে গররাজি কেন্দ্রীয় সরকার। তবে কোর্টের পরামর্শেই হাঁটল হরিয়ানা।কারফিউের মেয়াদ বাড়াল যোগী সরকারও।

যোগী সরকারের তরফে জানানো হয়েছে, আগামী ৬ মে পর্যন্ত উত্তরপ্রদেশের ৭৫ জেলায় রাত ৮টা থেকে সকাল ৭ পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। তবে ছাড় মিলবে জরুরি পরিষেবায়। ইতিমধ্যেই করোনা সংক্রমণের নতুন হটস্পট হয়ে উঠেছে হরিয়ানা, উত্তরপ্রদেশ। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। এই শৃঙ্খল ভাঙতেই হরিয়ানায় আজ অর্থাৎ ৩ মে থেকে জারি হচ্ছে লকডাউন। আগামী এক সপ্তাহ চলবে এই লকডাউন। তবে ছাড় পাবে জরুরি পরিষেবা।

উল্লেখ্য, দেশে করোনাক্রান্তের সংখ্যায় কিছুটা স্বস্তি মিলল। রবিবারের মতো সোমবারও দেশে একদিনে সংক্রমিতের সংখ্যা কমল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ৭৩২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জনের। মোট সুস্থ হয়েছেন ১৬,২৯,৩০০৩ জন। মোট মৃতের সংখ্যা ২ লাখ ১৮ হাজার ৯৫৯। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ৬৪২।