অসুস্থ মনমোহন সিংহ, ভর্তি দিল্লি এইমসে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/10/2021   শেষ আপডেট: 13/10/2021 8:34 p.m.
মনমোহন সিং www.inc.in

গত এপ্রিলে কোভিড আক্রান্ত হন তিনি

বুধবার সন্ধ্যাবেলায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন ভারতবর্ষের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বর্ষীয়ান রাজনীতিবিদ ডঃ মনমোহন সিংহ। তাঁকে ভর্তি করা হয়েছে দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (AIIMS)। সূত্রের খবর, গত সোমবার জ্বরের কবলে পড়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তবে তিনি সেরেও ওঠেন। যদিও ঘটনার জেরে তিনি প্রচণ্ড দুর্বল হয়ে পড়েন। তাই তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে তিনি তরল খাবারের উপরেই সম্পূর্ণভাবে নির্ভরশীল, এমনটাই খবর পাওয়া গেছে সুত্র মারফত।

তবে এর মাঝেই কংগ্রেসের তরফ থেকে দাবী করা হয়েছে, অসুস্থ হয়ে নয়, রুটিন চেক-আপ করানোর জন্যই হাসপাতালে ভর্তি হয়েছেন মনমোহন। এবিষয়ে কংগ্রেসের সম্পাদক প্রকাশ ঝা জানিয়েছেন, 'প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। তিনি রুটিন পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে গেছেন। আমরা তাঁর শারীরিক অবস্থার খবর প্রতিনিয়ত দিতে থাকব'।

উল্লেখ্য, ৮৯ বছরের এই অভিজ্ঞ রাজনীতিবিদ গত এপ্রিল মাসে করোনার কবলে পড়েছিলেন। সে সময়েও তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়। ১০ দিন হাসপাতালে কাটিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন তিনি। আবারও শারীরিক দুর্বলতার জেরে তিনি ভর্তি হলেন হাসপাতালে।