শ্রীনগরে প্রসিদ্ধ কাশ্মীরি পণ্ডিত এবং ব্যবসায়ীকে গুলি করে খুন করল সন্ত্রাসবাদীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/10/2021   শেষ আপডেট: 05/10/2021 9:34 p.m.

রাত্রি বেলায় আরও এক সন্ত্রাসী হামলায় মৃত্যু হয়েছে স্থানীয় এক ফেরিওয়ালার

কাশ্মীরে আবারও চলল গুলি। যার জেরে প্রান হারালেন এক প্রসিদ্ধ কাশ্মীরি পণ্ডিত। মৃতের নাম মাখন লাল বিন্দ্রু। তিনি কেবল কাশ্মীরি পণ্ডিতই নন, শ্রীনগরে একটি নামকরা ওষুধের দোকানেরও মালিক তিনি। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার শ্রীনগরের ইকবাল পার্ক এলাকায় তাঁর দোকানের ভিতর ঢুকে তাঁকে গুলি করে খুন করে আততায়ীরা।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ৬৮ বছর বয়স্ক মাখন লাল যখন দোকানের ভিতর ওষুধ বিতরন করছিলেন, তখন পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে তাঁকে লক্ষ করে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। ঘটনাস্থল থেকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় বৃদ্ধকে। হাসপাতালে নিয়ে গেলে মাখন লালকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

সূত্রের খবর, ১৯৯০ সালে কাশ্মীর থেকে স্থানীয় পণ্ডিতদের বিতাড়নের সময় যে সকল মুষ্টিবদ্ধ কাশ্মীরি পণ্ডিত দাঁতে দাঁত চেপে, জমি আঁকড়ে পড়ে ছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন মাখন লাল বিন্দ্রু। তিনি তাঁর স্ত্রীয়ের সাথে কাশ্মীরে রয়ে গেছিলেন। সেখানে থেকেই এযাবদ পরিচালনা করেছেন তাঁর ওষুধের দোকান – বিন্দ্রু মেডিকেট কে।

এর মাঝেই খবর পাওয়া যাচ্ছে, একই দিনে আরও এক আততায়ী হামলার শিকার জম্মু-কাশ্মীর। আবারও শ্রীনগর শহরের বহিরাংশে হাওয়াল এলাকার মদিনা সাহিবের কাছে রাত্রিবেলায় গুলি চালিয়েছে সন্ত্রাসবাদীরা। যার জেরে মৃত্যু হয়েছে একজন স্থানীয় ফেরিওয়ালার। নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে সমগ্র এলাকা।