পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে নিকেশ ৬ মাওবাদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/12/2021   শেষ আপডেট: 27/12/2021 10:31 a.m.

'লাল-সন্ত্রাস' দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা

মাওবাদী (Naxal) দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। সোমবার সকালে তেলেঙ্গানা (Telengana) ও ছত্তিসগড়ের (Chattisgarh) সীমান্ত এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছে ৬ জন মাওবাদী। গত নভেম্বরে মাওবাদী দমনে বড়সড় সাফল্য পেয়েছিল ভারতীয় সেনা। ফের আজ এই সাফল্য।

সূত্রের খবর, তেলেঙ্গানা এবং ছত্তিসগড়ের সীমান্ত কিস্তরাম এলাকায় মাওবাদীদের গোপন ডেরার সন্ধান পান নিরাপত্তারক্ষী বাহিনী। এরপর দুই রাজ্যের পুলিশের যৌথ বাহিনী এবং সিআরপিএফ বাহিনীর একদল শাখা একসঙ্গে অভিযান চালায়। যৌথ বাহিনীর অভিযানের আঁচ পেয়েই পাল্টা গুলি চালাতে শুরু করে মাওবাদীদের দল। দু'পক্ষের মধ্যে শুরু হয় তুমুল গুলির লড়াই। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর দেখা যায় এই ঘটনায় ৬ জন মাওবাদী নিহত হয়েছে। যদিও গোটা ঘটনায় পুলিশ ও নিরাপত্তারক্ষী বাহিনীর কারোর হতাহতের কোন খবর নেই।

উল্লেখ্য, মোদী সরকার মাওবাদী দমনে তৎপর। গত কয়েক মাসে পরপর পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে প্রাণ হারিয়েছে অসংখ্য মাওবাদী। গত নভেম্বরে মহারাষ্ট্রের গড়চৌলিতে পুলিশি অভিযানে ২৬ জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছিল। ফের আজকের ঘটনায় ৬ জনের দেহ উদ্ধার হয়েছে। এ নিয়ে গত কয়েক আসে বেশ কয়েকবার পুলিশ ও মাওবাদীদের সংঘর্ষ নতুন করে দানা বেঁধেছে। ওয়াকিবহাল মহলের অভিমত, মোদী সরকার মাও দমনে তৎপর। মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ছত্তিসগড়, তেলেঙ্গানা-সহ কয়েকটি রাজ্যে মাওবাদীদের জাল যথেষ্ট ছড়িয়েছে। আর পরপর অভিযানে খতম বেশ কয়েকজন মাওবাদী।