বাংলায় জঙ্গলরাজ চললেও টিকাকরণের ওপর এর প্রভাব পড়তে দেওয়া যাবেনা : ড. হর্ষ বর্ধন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2021   শেষ আপডেট: 03/07/2021 9:04 a.m.
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন @twitter

শুভেন্দু অধিকারী ও লকেট চ্যাটার্জীর আনা অভিযোগগুলিকে খতিয়ে দেখছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

ভুয়ো আইএএস দেবাঞ্জনের জাল টিকার ঘটনাকে কেন্দ্রের কানে পৌঁছে দিতে আগেই দিল্লি রওয়ানা হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সাথে ছিলেন নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধনের সাথে বৈঠক করে এরাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ উগরে দেন। গতকাল লকেট চট্টোপাধ্যায়ও এই মর্মেই দেখা করেন স্বাস্থ্যমন্ত্রীর সাথে। আর এর অব্যবহিত পরেই টুইটারে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন ড. হর্ষ বর্ধন। তিঁনি লেখেন, বাংলায় জঙ্গলরাজ চলছে ঠিকই, কিন্তু ভ্যকসিনেশনের ওপর এর প্রভাব পড়তে দেওয়া যাবে না।

শুভেন্দু অধিকারীর আনা অভিযোগগুলির মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তিনি বলেন ভারত সরকারের অনুমোদিত কোউইন পোর্টালকে গুরুত্ব না দিয়ে অনুমোদিত নয় এমন একটি পোর্টাল বেনভ্যাক্স ব্যবহৃত হচ্ছে। কেন্দ্রীয় সরকার পুরো বিষয়টি খতিয়ে দেখবে বলে আশ্বাস দেন বিরোধী দলনেতাকে। এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে ড. হর্ষ বর্ধন আরও বলেন, একজন ব্যক্তির মাত্রাতিরিক্ত অহংবোধকে তৃপ্ত করাটা নাগরিক কল্যাণের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে না। তাই এটা উদ্বেগের বিষয়। এমনটা চলতে থাকলে টিকাকরণ সম্পর্কে মানুষের অবিশ্বাস বাড়বে। টিকা সংক্রান্ত সমস্ত তথ্য যাচাইয়ের ক্ষেত্রেও সমস্যা বাড়বে। এই প্রকার অনিয়ম কেন হল, তদন্ত করবে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এদিন সমস্ত রাজ্যকে নির্দেশ দেন টিকাকরণকে যেন রাজনীতির বাইরে রাখা হয়।

জাল টিকাকরণ শিবির নিয়ে গত ২৬ জুন কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন শুভেন্দু। তারই প্রত্যুত্তরে জাল টিকাকান্ডে ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে কারণ দর্শাতে চেয়ে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। লকেট চট্টোপাধ্যায়ও একই অভিযোগ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সাথে দেখা করলে তাকেও একই আশ্বাস দেওয়া হয়।