১৯৯৩ মুম্বাই বিস্ফোরণের ধাঁচেই ছক কষেছিল নাশকতাবাদীরা, জেরায় জানাল দিল্লী পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/09/2021   শেষ আপডেট: 16/09/2021 4:19 p.m.
https://twitter.com/CellDelhi

সন্ত্রাসবাদীদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১.৫ কেজি আরডিএক্স

মঙ্গলবারই পাকিস্তান মদতপুষ্ট জঙ্গি সংগঠনের ৬ সদস্যকে গ্রেফতার করেছিল দিল্লী পুলিশের বিশেষ শাখা। সন্ত্রাসবাদীরা দেশের রাজধানীতে কোনও নাশকতার ছক কষছিল বলেই খবর ছিল গোয়েন্দা বিভাগের কাছে। এবার সন্ত্রাসবাদীদের করা জেরায় উঠে এলো হাড় হিম করা তথ্য।

গ্রেফতার হওয়া ৬ জঙ্গি জেরায় জানিয়েছে, ১৯৯৩ সালের মুম্বাই বোমা হামলারই পুনরাবৃত্তির পরিকল্পনা করেছিল তারা এবারেও। সেজন্য তারা দিল্লী সহ একাধিক জায়গাকে টার্গেট হিসাবে বেছে নিয়েছিল। জেরায় উঠে এসেছে আরও বেশ কয়েকজন লোকের নাম, যারা এই সন্ত্রাসী মডিউলকে পূর্ণতা দেওয়ার জন্য স্লিপার সেল হিসাবে কাজ করছিল। আগামী দিনে এই চক্রে জড়িত আরও অপরাধীকে গ্রেফতার করবে বলে আশাবাদী পুলিশ। আতঙ্কবাদীদের কাছ থেকে ১.৫ কিলো আরডিএক্স-ও উদ্ধার করেছে দিল্লী পুলিশ।

উল্লেখ্য, গত মঙ্গলবারে দিল্লী পুলিশের বিশেষ তদন্তকারী বিভাগ, পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীর ৬ জনকে হাতেনাতে পাকড়াও করে। তাদের মধ্যে দুজন এমন আতঙ্কবাদী ছিল যারা পাকিস্তান-আইএসআই দ্বারা রীতিমত প্রশিক্ষিত।

অভিযুক্তরা হল, জান মোহাম্মাদ শেখ ওরফে সমীর (৪৭), ওসামা (২২), মুলচান্দ (৪৭), জিশান কামার (২৮), মোঃ আবু বখর (২৩) এবং মোঃ আমির জাভেদ (৩১)। অভিযুক্তদের দিল্লী আদালতে পেশ করা হয়। তদন্তের স্বার্থে ৬ জনকেই ১৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। জেরায় পুলিশ জানিয়েছে, পাকিস্তান পরিচালিত এই সন্ত্রাসী মডিউলটি আন্ডারওয়ার্ল্ড এবং পাকিস্তান-আইএসআই দ্বারা প্রশিক্ষিত সন্ত্রাসী মডিউলের মাধ্যমে পরিচালিত হত।