ছত্তিশগড়ের রায়পুরে আধা সামরিক বাহিনীর ট্রেনে বিস্ফোরণ, আহত ছয় জওয়ান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/10/2021   শেষ আপডেট: 16/10/2021 12:13 p.m.

ট্রেনটি ওড়িশা থেকে জম্মুর উদ্দেশ্যে যাচ্ছিল

শনিবার সকালেই ছত্তিশগড়ের (Chattisgarh) রাজধানী রায়পুর (Raipur) বিস্ফোরণে কেঁপে উঠল। একটি আধা সামরিক বাহিনীর (CRPF) ট্রেনে বিস্ফোরণ। ঘটনায় ছ'জন জওয়ানের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তার মধ্যে একজনের আঘাত গুরুতর। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। বিস্ফোরণের জায়গায় পৌঁছেছে তদন্তকারী দল। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সূত্র মারফত খবর, শনিবার সকাল সাড়ে ছ'টা নাগাদ ছত্তিশগড়ের রায়পুর স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি সিআরপিএফ জওয়ানদের ট্রেনে বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। এই বিশেষ ট্রেনের শৌচাগারের সামনেই এই বিস্ফোরণটা ঘটে। ট্রেনটি ২ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকার সময় এমন ঘটনাটি ঘটেছে। ২১১ ব্যাটেলিয়নের জওয়ানরা ওড়িশার ঝাড়সুগরা থেকে জম্মুর দিকে যাচ্ছিল।

পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদী হামলার কোন সম্পর্ক নেই। ২১১ ব্যাটেলিয়নের এই দলটি প্রচুর অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক নিয়ে যাচ্ছিলেন। কেন্দ্রীয় বাহিনীর আনা ডিটোনেটর থেকেই অসাবধানতাবশত এই ঘটনা ঘটেছে। শৌচালয়ের সামনে ডিটোনেটরের বাক্সটি নিয়ে যাওয়ার সময় এই ঘটনা ঘটেছে।

ঘটনার পর আরপিএফের বিশাল বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। আহতদের দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ছ'জনের মধ্যে পাঁচ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে বলে খবর। একজন জওয়ান হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে ঘটনার পর স্টেশন চত্বরে ছড়িয়েছে চাঞ্চল্য। এমন বিস্ফোরক বহনের ক্ষেত্রে আরও সাবধানতা প্রয়োজন বলেছেন ওয়াকিবহাল মহল।