গঙ্গায় লাশ ভাসছে, ওদিকে মোদীর চোখে রঙিন চশমা : মোদীকে কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/05/2021   শেষ আপডেট: 11/05/2021 5:38 p.m.
রাহুল গান্ধী instagram.com/rahulgandhi

কেন্দ্রের আরোগ্য সেতুকে 'অযোগ্য সেতু' এবং কো উইনকে 'নো উইন' বলেও কটাক্ষ রাহুলের

করোনা (Covid-19) রোগীর মৃত্যুতে অবহেলার ছবি, পর পর দু’দিন ধরে উত্তরপ্রদেশের (Uttarpradesh) গঙ্গায় ভেসে বেড়াচ্ছে দেহ (Dead Body)। উত্তরপ্রদেশের পর এবার গাজিপুর এলাকার যমুনায় ভাসতে দেখা গেল বেশকিছু মৃতদেহ। তবে এ ব্যাপারে সরকারের তরফে নেই কোনো প্রতিক্রিয়া। যদিও স্থানীয়দের সন্দেহ, করোনা সংক্রমণে মৃত্যু লুকোতেই হাসপাতালগুলি থেকে দেহ যমুনায় ভাসিয়ে দেওয়া হচ্ছে। অভিযোগ অস্বীকার প্রশাসনের তরফে।

তবে এবার উত্তরপ্রদেশের এই পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) তীব্র সমালোচনা করলেন রাহুল গান্ধী। ট্যুইটে রাহুল লেখেন, "নদীতে একের পর এক মৃতদেহ ভেসে আসছে। হাসপাতালে মৃতদেহের স্তূপ জমা হচ্ছে। মানুষের বেঁচে থাকার অধিকার খর্ব করা হচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী এসব কিছুই দেখতে পাচ্ছেন না। তাঁর চোখে রঙিন রোদ চশমা। তাই তিনি নতুন সংসদ ভবন ছাড়া আর কিছু দেখতে পাচ্ছেন না।”

উল্লেখ্য, আজ সকালেই দেশের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৈঠক করে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। এরপরেই প্রেস বিবৃতি দিয়ে দল জানায়, 'দেশে করোনার দ্বিতীয় ঢেউ বিপর্যয় এনে দিয়েছে। এই পরিস্থিতির জন্য সরাসরি মোদি সরকার দায়ী। তাঁদের উদাসীনতা, অসংবেদনশীলতা ও অযোগ্যতার জন্য দেশের এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মোদি সরকার করোনা রুখতে বিজ্ঞানসম্মত পরামর্শ শুনতে রাজি নয়।"

সাথেই কেন্দ্রের আরোগ্য সেতু অ্যাপ এবং কো উইন অ্যাপকে নিয়ে রাহুল গান্ধীর কটাক্ষ, "অ্যাপ নির্ভর মোদি সরকারকে বার্তা, এটা খুবই দুর্ভাগ্যজনক যে যাদের ইন্টারনেটের সুবিধা নেই তাঁদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। এই সংখ্যাটা দেশের অর্ধেকেরও বেশি। 'অযোগ্য সেতু' বা 'নো উইন' অ্যাপ করোনার থেকে বাঁচাতে পারবে না। কেবল ভ্যাকসিনের দুই ডোজ দেশবাসীকে বাঁচাতে পারবে।"