Corona Virus: দেশে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের ঘরে, চিন্তা বাড়াল মৃত্যুহার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/02/2022   শেষ আপডেট: 12/02/2022 10:18 a.m.

গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন, পজিটিভিটি রেট ৩.৪৮ শতাংশ

দীর্ঘদিন পর দেশে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের ঘরে। মৃত্যুহার নিয়ে চিন্তা থাকলেও দৈনিক সংক্রমণে স্বস্তি দেশজুড়ে। আচমকাই হু হু করে বাড়তে শুরু করেছিল করোনার (Covid-19) সংক্রমণ। ওমিক্রনের (Omicron) দাপটে ক্রমশ ঘনাচ্ছিল আশঙ্কার আকাশ। দীর্ঘ একমাস জুড়ে দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছিল, তাতে আতঙ্কিত ছিল সব মহল। উৎসবের মরশুম, নির্বাচন, বিভিন্ন ধর্মীয় সভা ঘিরেই তৈরি হয়েছিল আতঙ্ক। যদিও দীর্ঘদিন পর করোনার দৈনিক সংক্রমণ ৫ হাজারের মধ্যে। যদিও দৈনিক মৃত্যু মাথাব্যথার কারণ হয়ে উঠছে।

কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন। গতকালের তুলনায় খানিকটা কম। এই মুহূর্তে ভারতের করোনার পজিটিভিটি রেট কমে গিয়ে দাঁড়িয়েছে ৩.৪৮ শতাংশ। করোনার ফলে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮০৪ জনের। ধীরে ধীরে বিভিন্ন রাজ্যে খুলে গেছে স্কুল, সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। চলছে কয়েকটি রাজ্যের নির্বাচন প্রক্রিয়া। আর এরমধ্যেই করোনার দৈনিক সংক্রমণ কমে যাওয়ায় কিছুটা স্বস্তিতে দেশ।

দেশে গত ২৪ ঘন্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার ৯৬২ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮০৪ জন। এখনও পর্যন্ত ১৭২ কোটির বেশি মানুষের টিকাকরণের কাজ শেষ হয়েছে।