Corona Virus: দীর্ঘ এক মাস পর দেশের দৈনিক সংক্রমণ ১ লক্ষের নীচে, সুস্থতার পথে দেশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/02/2022   শেষ আপডেট: 07/02/2022 10:56 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

তবে বাড়তি চিন্তা দৈনিক মৃত্যুহার নিয়ে

আচমকাই হু হু করে বাড়তে শুরু করেছিল করোনার (Covid-19) সংক্রমণ। ওমিক্রনের দাপটে ক্রমশ ঘনাচ্ছিল আশঙ্কার আকাশ। দীর্ঘ একমাস জুড়ে দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছিল, তাতে আতঙ্কিত ছিল সব মহল। উৎসবের মরশুম, নির্বাচন, বিভিন্ন ধর্মীয় সভা ঘিরেই তৈরি হয়েছিল আতঙ্ক। যদিও দীর্ঘ এক মাস পর করোনার দৈনিক সংক্রমণ ১ লক্ষের নীচে। তবে দৈনিক মৃত্যু মাথাব্যথার কারণ হয়ে উঠেছে।

কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭৬ জন। গতকালের তুলনায় প্রায় ২৪ হাজার কম। এই মুহূর্তে ভারতের করোনার পজিটিভিটি রেট কমে গিয়ে দাঁড়িয়েছে ৭.২৫ শতাংশ। ধীরে ধীরে বিভিন্ন রাজ্যে খুলে যাচ্ছে স্কুল, কলেজ। তার সঙ্গে সামনেই কয়েকটি রাজ্যে নির্বাচন। তার সঙ্গেই করোনার দৈনিক সংক্রমণ কমে যাওয়ায় কিছুটা স্বস্তিতে দেশ।

দেশে গত ২৪ ঘন্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ১ লক্ষ ৯৯ হাজার ৫৪ জন। সুস্থতার হার ৯৬.১৯ শতাংশ। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮৯৫ জন। এখনও পর্যন্ত ১৬৯ কোটির বেশি মানুষের টিকাকরণের কাজ শেষ হয়েছে। গতকাল ১৪ লক্ষের বেশি মানুষ ভ্যাকসিন দেওয়া হয়েছে।