দুর্দান্ত সুখবর! এক ধাক্কায় বেশ কিছুটা সস্তা হয়ে গেল রান্নার গ্যাস, জেনে নিন নতুন দাম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/04/2021   শেষ আপডেট: 01/04/2021 4:45 a.m.

হিন্দুস্থান পেট্রোলিয়াম, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এবং ভারত পেট্রোলিয়াম হিন্দুস্থান পেট্রোলিয়াম, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এবং ভারত পেট্রোলিয়াম একসাথে মিলে এই ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে

বৃহস্পতিবার অর্থাৎ আজকে থেকে লাগু হচ্ছে রান্নার গ্যাসের জন্য নতুন দাম। জানা গিয়েছে এইবার থেকে আপনারা ডোমেস্টিক রান্নার গ্যাস কিনতে পারবেন ১০ টাকা কমে। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হিন্দুস্থান পেট্রোলিয়াম এবং ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন একসাথে মিলে সাধারণ মানুষের সুবিধার জন্য এই দাম হ্রাস করেছে। বিগত কয়েকদিনে ঘরে ব্যবহৃত রান্নার গ্যাসের দাম হু হু করে বাড়তে শুরু করেছিল। এই দামবৃদ্ধির মূল কারণ হিসেবে দেখানো হচ্ছিল, বাইরের বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি কে। তার পাশাপাশি ডলারের নিরিখে টাকার দাম কিছুটা হ্রাস পাওয়ার কারণে এই দাম কিছুটা পড়েছিল বটে।

কিন্তু সাধারণ মানুষের সমস্ত সুবিধা লাভ করার জন্য এবারে এই তিনটি পেট্রোলিয়াম কর্পোরেশন একসাথে মিলে এই ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ এবার থেকে আপনারা কলকাতায় ৮৩৫.৫০ টাকায় ১৪.২ কিলোগ্রামের রান্নার গ্যাস কিনতে পারবেন। বুধবার মধ্যরাত থেকে এই দাম কার্যকর হওয়া শুরু হয়ে গেছে। শুধুমাত্র ভর্তুকি যুক্ত নয় পাশাপাশি বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বেশ কিছুটা বেড়ে গিয়েছিল এর মধ্যে। বিশেষজ্ঞদের মতে, বর্তমানে সারাবিশ্বে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার কারণে তেলের দাম কিছুটা কমেছে। বিশেষ করে ইউরোপের বেশ কিছু দেশে লকডাউন শুরু হয়েছে এবং এই কারণে রান্নার গ্যাসের পরিমাণ আরো বেশি বেড়ে গিয়েছে।