প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলনের সময় খুলে পড়ে গেল দলীয় পতাকা, অস্বস্তিতে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/12/2021   শেষ আপডেট: 28/12/2021 4:01 p.m.
https://twitter.com/siju_moothedath

সোনিয়া গান্ধীর সামনেই ঘটে এমন কাণ্ড

কংগ্রেসের (congress) ১৩৭তম প্রতিষ্ঠা দিবসে দিল্লিতে (Delhi) পার্টির সদর দফতরে দলীয় পতাকা উত্তোলন করতে গিয়ে সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সামনেই পোস্ট থেকে খুলে পড়ে গেল পতাকা। যা নিয়ে বেজায় অস্বস্তিতে পড়েছে ‘হাত’ শিবির। পতাকার ‘পতন’কাণ্ডের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমেও।

এদিন টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী দলীয় পতাকা উত্তোলন করার সময় আচমকাই খুঁটি থেকে খুলে সোনিয়া গান্ধীর হাতে পড়ে যায় পতাকাটি। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসে দলীয় কর্মীরা। তবে শেষ পর্যন্ত আর লাগানো যায়নি পতাকাটি। নিরুপায় হয়ে অবশেষে পতাকাটি খুলে সকলের সামনে প্রদর্শন করেন সোনিয়া গান্ধী, কংগ্রেস কোষাধ্যক্ষ পবন বনশাল এবং সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল। পরে পতাকাটি খুঁটিতে বেঁধে দিতেও দেখা যায় এক কংগ্রেস কর্মীকে।

উল্লেখ্য, ১৮৮৫ সালের ২৮ ডিসেম্বর অ্যালান অক্টেভিয়ান হিউমের হাত ধরে প্রতিষ্ঠা হয় কংগ্রেসের। মুম্বাইয়ে হওয়া প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন উমেশ চন্দ্র বন্দ্যোপাধ্যায়। তারই ১৩৭ বছর পূর্তি হল এদিন। দলীয় সদর দফতরে সংঘটিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), মল্লিকার্জুন খাড়গের মতো দলীয় নেতৃবৃন্দ।