কংগ্রেসের 'কালো প্রতিবাদকে' ঘিরে চাপান‌উতোর, রামমন্দিরের সঙ্গে লিঙ্কের প্রচেষ্টা স্বরাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/08/2022   শেষ আপডেট: 05/08/2022 9:48 p.m.
অমিত শাহ্ ~ facebook.com/amitshahofficial

মূল্যবৃদ্ধি, প্রয়োজনীয় জিনিসপত্রের উপর জিএসটি বৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক প্রতিবাদ করে কংগ্রেস নেতারা

আজ, শুক্রবার কালো রঙের পোশাক পরে মূল্যবৃদ্ধি, প্রয়োজনীয় জিনিসপত্রের উপর জিএসটি বৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক প্রতিবাদ করে কংগ্রেস নেতারা। দিল্লিতে সদর দফতরের বাইরে অবস্থান বিক্ষোভে বসার কারণে পুলিশের হাতে গ্রেপ্তার হন কংগ্রেসে সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গাঁধী বঢরা, প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী সহ গোটা দিল্লিজুড়ে প্রায় ৩৩৫ জন। যদিও ঘন্টাছয়েক পর তাদের ছেড়ে দেওয়া হয়।

বৈঠকের আগে প্রেস কনফারেন্সে ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী বলেন, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং সমাজে সহিংসতার মতো জনগণের সমস্যাগুলিকে সরকার আমল দেয় না। কেবল কংগ্রেসকে ন্যাশনাল হেরাল্ড মামলায় যেনতেনপ্রকারেণ দোষী সাব্যস্ত করার উদ্দেশ্যে ইডিকে খোঁচা দিয়ে চলেছে।

এদিন কংগ্রেসের এই প্রতিবাদের বিরুদ্ধে তোপ দাগেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, "ন্যাশনাল হেরাল্ড কেলেঙ্কারির মামলায় গান্ধীদের কাছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দ্বারা জারি করা কোনও নতুন সমন না থাকায় কংগ্রেস শুক্রবার প্রতিবাদ করেছে।" শুধু তাই নয়, অমিত বলেন, "কংগ্রেস প্রতিবাদের জন্য এই দিনটিকে বেছে নিয়েছে এবং কালো পোশাক পরেছিল কারণ তারা তাদের তুষ্টির রাজনীতিকে প্রচার করতে চায়। এই দিনেই প্রধানমন্ত্রী মোদী রাম জন্মভূমির ভিত্তি স্থাপন করেছিলেন তাই ওঁরা এমন করল।"