কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে বিতর্কিত মন্তব্য, মামলা দায়ের অভিনেত্রী সাই পল্লবীর বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/06/2022   শেষ আপডেট: 17/06/2022 7:14 a.m.
সাই পল্লবী https://instagram.com/saipallavi.senthamarai

দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীর এক মন্তব্যে উত্তাল গোটা দেশ

খুব একটা বিষয় নিয়ে সাতে-পাঁচে থাকার অভিনেত্রী তিনি নন। মূলত দক্ষিণী সিনেমাতেই তাঁকে বেশি দেখা যায়। প্যান ইন্ডিয়া সিনেমাতে তাঁর বিচরণ খুবই কম। তিনি অভিনেত্রী সাই পল্লবী। তবে, এবারে তিনি কিন্তু তাঁর একটি মন্তব্যের কারণে সোশ্যাল মিডিয়ায় হচ্ছেন জনরোষের শিকার। ধর্মীয় সংঘাত এবং হিংসাত্মক পরিবেশের মধ্যেই অভিনেত্রী সাই পল্লবীর একটি মন্তব্য বিতর্ক উস্কে দিয়েছে। এই মন্তব্যের জন্য শেষমেষ বজরং দলের তরফ থেকে অভিযোগ জানানো হয়েছে পুলিশের কাছেও। তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ এনে করা হয়েছে মামলা। কিন্তু কী এমন করলেন পল্লবী যার জন্য তাঁকে এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে?

তাঁর আসন্ন ছবি বিরাট পারভামের প্রচারের জন্য তিনি একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকার দিয়েছিলেন। সেই সময় সঞ্চালকের একটি প্রশ্নে উঠে আসে কাশ্মীর ফাইলস ছবিটির প্রসঙ্গ। এই প্রসঙ্গেই সাই পল্লবী এই বিতর্কিত মন্তব্যটি করে বসেন। তিনি বলেন, "কাশ্মীর ফাইলস ছবিতে দেখানো হয়েছে কী ভাবে কাশ্মীরি পণ্ডিতদের হত্যা করা হয়েছিল। তাঁরা পালাতে বাধ্য হয়েছিলেন।”

তিনি আরও বলেন, “কিন্তু কোভিডের সময় সম্প্রতি একটি গাড়িতে গরু নিয়ে যাওয়া কিছু মুসলিম যুবককে আক্রমণ করা হয়েছিল। তাঁদের জোর করে জয় শ্রীরাম বলতে বলা হয়েছিল। তাহলে দু'টোর মধ্যে পার্থক্য কী রইল? ওটা তখন হয়েছিল, এটা এখন হচ্ছে। পার্থক্য কী?” এই মন্তব্যের পরেই সাই পল্লবীর ওই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে ওঠে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ট্রোল হতে শুরু করেছেন অভিনেত্রী।

এই মুহূর্তে সাই পল্লবীর মন্তব্যের নিরিখে সোশ্যাল মিডিয়া পুরোপুরি দু'ভাগে বিভক্ত। একদল মনে করছেন সাই পল্লবী যা বলেছেন সঠিক বলেছেন এবং তাঁরা ঘুরিয়ে গোরক্ষকদের কটাক্ষ করেছেন। অন্যদিকে আবার, অনেকে কাশ্মীরের পণ্ডিতদের উপরে আক্রমণকে লঘু করে দেখানোর জন্য সাই পল্লবীকে কটাক্ষ করেছেন।