বিপিন রাওয়াত, হিন্দু দেবদেবী সম্পর্কে ফেসবুকে কুরুচিকর পোস্ট, আহমেদাবাদ থেকে গ্রেফতার এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/12/2021   শেষ আপডেট: 10/12/2021 4:44 p.m.
বিপিন রাওয়াত https://mobile.twitter.com/ianuragthakur/

রাতারাতি জনপ্রিয় হওয়ার জন্যই এমন কাজ করেছিলেন ব্যক্তি, জানিয়েছে পুলিশ

তামিলনাড়ুর কুন্নুরে (Coonoor) হেলিকপ্টার ভেঙে পড়ে নিহত হয়েছেন ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াত (Vipin Rawat)। অতর্কিত সেই শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি দেশবাসী। তবে এর মাঝেই বিপিন রাওয়াতকে নিয়ে ফেসবুকে (Facebook) কুরুচিকর পোস্ট করে বসলেন আহমেদাবাদের (Ahmedabad) এক ব্যক্তি। যার জেরে বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে আহমেদাবাদ পুলিশের সাইবার ক্রাইম শাখা। তবে গ্রেফতারকারীরা জানিয়েছেন, শুধু বিপিন রাওয়াতকে কেন্দ্র করেই নয়, আরও একাধিক অসাম্প্রদায়িক এবং অবমাননাকর পোস্ট করার জন্য গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

সূত্রের খবর, ধৃতের নাম শিবভাই রাম(৪৪)। তাঁর বাড়ি গুজরাটের আমরৌলি জেলার রাজুরা তালুকের ভেরাই গ্রামে। পুলিশ জানিয়েছে, বেশ কিছুদিন যাবদ ভারতের নির্বাচিত জনপ্রতিনিধি এবং হিন্দু দেবদেবীদের নিয়ে কুরুচিকর পোস্ট করছিলেন শিবভাই। তাই বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ। ইতিমধ্যেই অভিযুক্তের নামে বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীগুলির মধ্যে বিরোধ বাঁধানোর চেষ্টা করার জন্য ভারতীয় দণ্ডবিধির (IPC) ১৫৩ (এ) ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সাথে হিন্দু দেবদেবীদের উদ্দেশ্যে অবমাননাকর পোস্ট করার জন্য তাঁর বিরুদ্ধে ২৯৫ (এ) ধারাতেও রুজু করা হয়েছে মামলা। তবে এই সমস্ত পোস্টের সন্ধান পুলিশ পায় ব্যক্তির জেনারেল বিপিন রাওয়াতকে নিয়ে করা পোস্টের থেকেই।

জানা গিয়েছে, ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভেরাই গ্রামের সহকারী সরপঞ্চ ছিলেন শিবভাই রাম। তবে আগামীদিনে সরপঞ্চ হওয়ার লক্ষ্যে ছিলেন তিনি। সে জন্যই সস্তায় জনপ্রিয়তা পেতে ফেসবুকে একের পর এক বিতর্কিত পোস্ট দেওয়া শুরু করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেই পোস্ট দেওয়ার চক্করেই পুলিশের জালে শিবভাই।