"আমি মুখ্যমন্ত্রী, সন্ত্রাসবাদী নই" মোদীর জন্য হেলিকপ্টারে উঠতে না দেওয়ার অভিযোগ চান্নির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/02/2022   শেষ আপডেট: 15/02/2022 9:14 a.m.
https://twitter.com/CHARANJITCHANNI

সামনেই পাঞ্জাবের বিধানসভা নির্বাচন, তার আগেই ক্রমশ বাড়ছে রাজনৈতিক উত্তাপ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্য তিনি রাহুল গান্ধীর জনসভায় উপস্থিত হতে পারেননি, এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)। সোমবার বিজেপির বিরুদ্ধে নির্বাচনী প্রচারে গিয়ে এমনই কথা বলতে শোনা গেল পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর গলায়।

তিনি এদিন বলেন, "আমি সন্ত্রাসবাদী নই, আমি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর জন্য আমাকে একবার হেলিকপ্টারে উঠতে নিষেধ করা হয়েছিল।" প্রসঙ্গত তিনি উল্লেখ করেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধীর জনসভায় তিনি যেতে চেয়েছিলেন। তিনি চন্ডীগড় থেকে রাহুল গান্ধীর জনসভা হোসিয়ারীপুরে যেতে চেয়েছিলেন। কিন্তু সেইসময় প্রধানমন্ত্রীর জলন্ধরে গিয়েছিলেন। তাই প্রধানমন্ত্রীর নিরাপত্তার খাতিরে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার প্রায় ১ ঘন্টা উড়তে দেওয়া হয়নি। তিনি বলেন, বসে থেকে থেকে আমার চারঘন্টা সময় নষ্ট হয়। আমাকে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি, তাই রাহুল গান্ধীর জনসভায় অংশগ্রহণ করতে পারিনি।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি আরও অভিযোগ করেছেন, প্রধানমন্ত্রী উপস্থিত থাকায় সেই সময় 'নো ফ্লাইং জোন' ছিল, তাই মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার চলাচলের অনুমতি দেওয়া হয়নি। তিনি বলেন, বিজেপির রাজনৈতিক চক্রান্ত সাধারণ মানুষ ভালো বুঝতে পেরেছেন। নির্বাচনেই এর জবাব মিলবে।

উল্লেখ্য, নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার আগে ২০১৪ সালে পাঞ্জাবে গিয়ে এমনই অভিযোগ করেছিলেন। সেই সময় ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময় নরেন্দ্র মোদী বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে পাঞ্জাবে এসেছিলেন। সেই সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধীও পাঞ্জাবে ছিলেন। নরেন্দ্র মোদী সেই সময় অভিযোগ করেছিলেন যে তাঁর হেলিকপ্টার উড়তে পারেনি। ঠিক একই ভাবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি এদিন একই অভিযোগ করলেন।