সিংঘু বর্ডারে দেহ উদ্ধার, তালিবানি কায়দায় হত্যাকাণ্ডের দৃশ্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/10/2021   শেষ আপডেট: 15/10/2021 12:40 p.m.

পুলিশ ব্যারিকেডে ঝুলছে দেহ, কাটা হাত, সর্বাঙ্গে ক্ষত চিহ্ন

দিল্লির সিংঘু বর্ডারে (Singhu Border) দীর্ঘদিন ধরেই চলছে নয়া তিন কৃষি আইনের (Farmer Law) বিরুদ্ধে আন্দোলন। সেই সিংঘু সীমান্তে একটি দেহ উদ্ধার ঘিরে গোটা দেশে চাঞ্চল্য ছড়িয়েছে। স্যোসাল মিডিয়ার প্রকাশিত একটি ভিডিওতে (যদিও পরিদর্শক এই ভিডিওর সত্যতা যাচাই করেনি) দেখা গেছে, পুলিশের উল্টানো ব্যারিকেডে দেহ। হাত দু'টো ব্যারিকেডে বাঁধা। বাঁ হাতের কনুইয়ের নীচের অংশ কাটা। গায়ের রক্তের ছিটে, চোখ যেন ঠিকরে বেরিয়ে আসছে। এই ভয়াবহ দৃশ্য দেখেই ইতিমধ্যে অনেকেই আঁতকে উঠেছেন।

সূত্রের খবর, শুক্রবার সকালেই অজ্ঞাত পরিচয় এই দেহটি উদ্ধার হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, হরিয়াণার সোনিপত জেলার কুন্ডলির কাছাকাছি কোন স্থানে অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে। এই হত্যার সঙ্গে নিহাঙ্গস নামে এক শিখ গোষ্ঠীর নাম জড়িয়েছে বলে খবর। যদিও গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এখনও পরিষ্কার নয়, কেন, কীভাবে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, জনৈক ওই ব্যক্তি শিখদের পবিত্র ধর্মগ্রন্থ গুরু গ্রন্থসাহেবের অবমাননা করেছিলেন। তাই প্রথমে তাঁর উপর অকথ্য অত্যাচার করা হয় এবং পরে হত্যা করা হয়। ইতিমধ্যেই পুলিশ দেহ উদ্ধার করেছে এবং সিভিল হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় একটি এফআইআর নথিভুক্ত হয়েছে। যেখানে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির মৃত্যুর কথা বলা হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে।

বিজেপি নেতা অমিত মালব্য দাবি করেছেন, এই হত্যার পিছনে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকায়েত এবং যোগেন্দ্র যাদবের হাত রয়েছে। এক টুইট বার্তায় তিনি এমন চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। যদিও সংযুক্ত কিষান মোর্চার নেতা বলবর সিং রাজেওয়াল দাবি করেছেন, এই হত্যার পিছনে নিহাঙ্গস নামে শিখ গোষ্ঠীর হাত রয়েছে। এমন নৃশংস হত্যাকাণ্ডের দৃশ্য দেখে ইতিমধ্যেই তোলপাড় উঠেছে সামাজিক মাধ্যমে।