২০২২-এই নিশ্চিহ্ন হবে বিজেপি, বার্তা অখিলেশের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/08/2021   শেষ আপডেট: 24/08/2021 9:20 p.m.
-facebook

নির্বাচন কমিশনের স্বচ্ছতা নিয়েও এদিন প্রশ্ন তোলেন তিনি

মঙ্গলবারই সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ঘোষণা করলেন, ২০২২ এর বিধানসভা নির্বাচনেই ধুয়ে মুছে সাফ হয়ে যাবে বিজেপি। যদিও মানুষের সমর্থনেই উত্তরপ্রদেশে এই বদল হবে বলেই মত অখিলেশের।

এদিন তাঁর অভিযোগ, “বিজেপি ভোটকেন্দ্রে ষড়যন্ত্র করতে ব্যস্ত। এই দল সংবিধানকে সম্মান করতে জানে না। অসৎ উপায়ে ভোটকার্য সম্পন্ন করে গণতন্ত্রকে ধোঁকা দেওয়ার চেষ্টা করছে বিজেপি। বুথগুলিতে অশান্তি পাকানোর জন্য বাইরের রাজ্য থেকে আরএসএস-এর কর্মীদের নিয়ে আসা হচ্ছে উত্তরপ্রদেশের গ্রামগুলিতে”।

পাশাপাশি তাঁর বক্তব্য, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির বিপুল জনপ্রিয়তাকে ভয় পেয়েই গনতান্ত্রিক নিয়মকানুন ধ্বংস করতে চেষ্টা করছে বিজেপি। শাসকদল রাজ্যে কেবলমাত্র নৈরাজ্যই সৃষ্টি করেনি, রাজ্যের উন্নয়নকে বাধাপ্রাপ্ত করে তারা মহা পাপও করেছে বলেই মত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

শুধু বিজেপি সরকারকেই নয়, নির্বাচন কমিশনের ‘স্বচ্ছতা’ নিয়েও এদিন প্রশ্ন তোলেন অখিলেশ। কিছু দিন আগে ২৪ বছর বয়সী এক হ্যাকারের গ্রেফতারীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, নির্বাচন কমিশনের মতো সংস্থার ওয়েবসাইট হ্যাক করে শতাধিক ভুয়ো ভোটার আইডি বানানো হচ্ছে। এরকম গুরুতর ঘটনা কি করে ঘটতে পারে? এই ঘটনার সাপেক্ষ্যে পূর্ণাঙ্গ তদন্ত করানোরও দাবী তোলেন তিনি এদিন।

বিজেপি সরকারকে এক হাত নিয়ে তিনি বলেন, রাজ্যে বিরোধী নেতা থেকে কর্মী, সকলেই বিজেপি সরকারের লাঞ্ছনার শিকার। এই রাজ্যে মহিলারা সন্ত্রস্ত, কৃষকরা কষ্ট ভোগ করছেন এবং অর্থনীতি তলানিতে এসে ঠেকেছে।