আজ প্রকাশিত হবে উত্তরপ্রদেশ নির্বাচনে বিজেপির ইস্তেহার, থাকবেন অমিত শাহ্

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/02/2022   শেষ আপডেট: 08/02/2022 11 a.m.
অমিত শাহ Twitter

রবিবার লতা মঙ্গেশকরের প্রয়ানের পর সেরাজ্যে নির্বাচনী ইস্তেহার প্রকাশ স্থগিত করে বিজেপি

আগামী ১০ তারিখ থেকে যোগীরাজ্যে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন (UP assembly election 2022)। তার আগে মঙ্গলবার অর্থাৎ আজ সেরাজ্যে বিজেপির তরফে নির্বাচনী ইস্তেহার (election manifesto) প্রকাশিত হবে। লখনউতে দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ (Amit Shah)।

এবিষয়ে ভারতীয় জনতা পার্টির (BJP) তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, অমিত শাহ্ ৮ ফেব্রুয়ারি, ২০২২-এ উত্তরপ্রদেশের লখনউতে বিজেপির ‘লোক কল্যাণ সঙ্কল্প পত্র’ প্রকাশ করবেন’। সূত্রের খবর, ইস্তেহারে বিজেপির তরফ থেকে উত্তরপ্রদেশে একাধিক উন্নয়নমূলক প্রকল্প-সহ জাতীয়তাবাদ এবং সুশাসনের মতো বিষয়গুলি তুলে ধরা হবে।

উল্লেখ্য, রবিবার লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রয়ানের পর কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়ে উত্তরপ্রদেশে ইস্তেহার প্রকাশ সাময়িকভাবে স্থগিত রাখে বিজেপি। তবে আজ প্রকাশিত হবে দলীয় ইস্তেহার ‘লোক কল্যাণ সঙ্কল্প পত্র’। আগামী ১০ তারিখ উত্তরপ্রদেশে শুরু হতে চলেছে বিধানসভা নির্বাচন। মোট সাত দফায় ৭ মার্চ পর্যন্ত চলবে ৪০৩ আসনে ভোটগ্রহণ পর্ব। আগামী ১০ মার্চ প্রকাশিত হবে ফলাফল। যে কারনে যুদ্ধকালীন তৎপরতায় রাজনীতির ময়দানে নেমেছে বিজেপি, কংগ্রেস (Congress) থেকে শুরু করে সমাজবাদী পার্টি (SP), বহুজন সমাজবাদী পার্টি (BSP)। এই নির্বাচনের ফলাফলের উপরে যে ২০২৪ লোকসভা নির্বাচনে (Loksabha election 2024) বিজেপির ভবিষ্যৎ নির্ভর করছে, সে কথা বলাই বাহুল্য।