বিজেপি শাসিত গুজরাটে বিয়ের প্রস্তাব খারিজ করার অপরাধে, কিশোরীকে ৩২ বার কুপিয়ে খুন!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/03/2021   শেষ আপডেট: 23/03/2021 9:10 p.m.

মৃতার বাবা দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন

সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি দিচ্ছে বিজেপি। অথচ বিজেপিশাসিত এলাকাতেই নেই মহিলাদের নূন্যতম সুরক্ষা। মহিলা দূরের কথা, রেহাই পাচ্ছেনা ছোট শিশুরাও। উত্তরপ্রদেশের একের পর এক হাড়হিম করা ধর্ষণ কাণ্ডের পর এবার নাবালিকা মৃত্যু গুজরাটে। বিয়ের প্রস্তাব নাকচ করেছিল নাবালিকা কিশোরী, আর তার জেরে কিশোরীকে কুপিয়ে খুন করল 'অপমানিত' ২৩বছরের যুবক। এমনই এক নৃশংস ঘটনা ঘটেছে গুজরাতের জেতলসর এলাকায়। পুলিশ সূত্রে খবর, খুন করার অপরাধে অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম জয়েশ সরভাইয়া।

জানা যাচ্ছে, এই ঘটনাটি আজ বা কালকের নয়। ১৭ মার্চ নিজের বাড়িতে ভাইয়ের সাথে খেলছিল ওই কিশোরী। সে সময় নাবালিকার বাড়ি এসে, তাকে টেনে হিচড়ে বাইরে নিয়ে অভিযুক্ত জয়েশ সরভাইয়া। এরপরেই ওই কিশোরীকে বিয়ের প্রস্তাব দেয় জয়েশ।

মা-বাবার অনুপস্থিতে ভীত-সন্ত্রস্ত হয়ে বিয়ের প্রস্তাব খারিজ দেয় ওই নাবালিকা। এরপরেই ধারালো ছুরি দিয়ে ৩২ বার আঘাত করে নাবালিকাকে কুপিয়ে খুন করে জয়েশ। দিদির পিছু নেয় নাবালিকার ছোট ভাই, দিদিকে বাঁচাতে গিয়ে আহত হয় সেও। এই মুহূর্তে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছে নাবালিকার ভাই।

এই নৃশংস ঘটনা জানাজানি হতেই উত্তেজনা ছড়ায় এলাকায়। শুরু হয় রাজনৈতিক রঙের টানাপোড়েন। সূত্রের খবর, মৃতার বাবা দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। স্থানীয় বাসিন্দা সূত্রের খবর, কংগ্রেস নেতা হার্দিক পটেল এবং এনসিপি নেতা রেশনা পটেলও নাবালিকার পরিবারের সঙ্গে দেখা করেন। সে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। দোষীকে শাস্তি দেওয়ার ব্যাপারে সরকার সচেষ্ট বলে জানিয়েছেন তিনি।