উচ্চপদস্থ BSF অফিসারের কাছ থেকে বাজেয়াপ্ত করা হল কোটি কোটি টাকা ও বিলাসবহুল গাড়ি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2022   শেষ আপডেট: 17/01/2022 10:33 a.m.

IPS অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে ১২৫ কোটি টাকা প্রতারণা করার অভিযোগে বিএসএফের ডেপুটি কমান্ডেন্ট প্রবীণ যাদবকে গ্রেফতার করা হল

আর্থিক প্রতারণার অভিযোগে ১৪ কোটি টাকা নগদ, ১ কোটি টাকার গয়না এবং সাতটি বিলাসবহুল গাড়ি (যার মধ্যে ছিল বিএমডব্লিউ, জীপ এবং মার্সিডিস) বাজেয়াপ্ত করা হল বিএসএফ (Border Security Force) র উচ্চপদস্থ অফিসারের কাছ থেকে। বিএসএফ (Border Security Force)র ডেপুটি কমান্ডেন্ট (Deputy commandant ) পদে নিযুক্ত থাকা প্রবীণ যাদব গুরগাঁও জেলার মানেসরি জাতীয় সুরক্ষা পাহারা (National Security Guard) সদরদপ্তরে কর্মরত ছিলেন। নিজেকে আইপিএস অফিসার হিসেবে পরিচয় দিয়ে ১২৫ কোটি টাকা প্রতারণা করার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত অফিসারের স্ত্রী মমতা যাদব এবং বোন ঋতু যাদবকেও গ্রেফতার করেছে গুরগাঁও পুলিশ। নিজেকে আইপিএস অফিসারের পরিচয় দিয়ে প্রবীণ যাদব এনএসজি (National Security Guard) ক্যাম্পাসে কনস্ট্রাকশনের কন্ট্রাক্ট পাইয়ে দেবার প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা নিতেন।

পুলিশের তরফে জানানো হয়েছে, এই প্রতারণায় পাওয়া সব টাকা NSG নামে থাকা একটি মিথ্যা ব্যাংক একাউন্টে পাঠাতেন। সেই অ্যাকাউন্টটি খুলেছিলেন তার বোন ঋতু যাদব যিনি অ্যাক্সিস ব্যাঙ্কে ম্যানেজার পদে কর্মরত ছিলেন। গুরগাঁও পুলিশের এসিপি ক্রাইম, প্রীত পাল সিং জানান প্রবীণ যাদব স্টক মার্কেটে ৬০ লাখ টাকার ক্ষতির মুখ দেখার পর প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জনের পরিকল্পনা করেন।

পুলিশের মতে কিছুদিন আগেই প্রবীণ যাদবের আগরতলায় পোস্টিং হয় কিন্তু তিনি প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আয় করায় BSF এর কাজ থেকে ইস্তফা দেন তিনি।