রণক্ষেত্র CRPF ক্যাম্প, সহকর্মীর গুলিতে নিহত অন্তত ৪

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/11/2021   শেষ আপডেট: 08/11/2021 10:05 a.m.
-

সাতসকালেই ধুন্ধুমার কাণ্ড ছত্তিসগড়ের CRPF ক্যাম্পে, কারণ ঘিরে ধোঁয়াশা

হঠাৎ-ই এলোপাথাড়ি গুলির শব্দ। ততক্ষণে মৃত্যু হয়েছে চার জওয়ানের। গুরুতর আহত আরও জনা সাতেক। তাঁদের মধ্যে আবার তিনজনের অবস্থা অতি আশঙ্কাজনক। অভিযুক্তকে গ্রেফতার করা হলেও জানা যায়নি ঠিক কী কারণে এমন ঘটনা।

ঘটনাটি ছত্তিসগড়ের (Chattisgarh) সুকমা জেলায়। সাত সকালে একটি সিআরপিএফ ক্যাম্পে এলোপাথাড়ি গুলি চালিয়ে চার সহকর্মীদের হত্যার অভিযোগ উঠল এক জওয়ানের বিরুদ্ধে। সেই জওয়ানের পরিচয় কী এখনও প্রকাশ্যে আসেনি। এমনকী ঠিক কী কারণে তিনি এমন ঘটনা ঘটালেন তা নিয়েও স্পষ্ট কোন উত্তর নেই। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত জওয়ান মানসিক অবসাদগ্রস্ত কী না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

সূত্রের খবর, সুকমার মারাইগুড়া পুলিশ স্টেশনের কাছেই এই ৫০ নম্বর ব্যাটেলিয়নের ক্যাম্প। সকালে সমস্ত জওয়ানরা ডিউটিতে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন। এমন সময় আচমকাই এলোপাথাড়ি গুলির শব্দ শুনতে পান। দেখা যায়, এক জওয়ান তাঁর সহকর্মীদের লক্ষ্য করে গুলির পর গুলি বর্ষণ করে চলেছে। ততক্ষণে চারজনের নিথর দেহ মাটিতে লুটিয়ে পড়েছে। সাতজন গুরুতর জখম। তাঁদের মধ্যে ২ জনকে উন্নত চিকিৎসার জন্য রায়পুরে স্থানান্তরিত করা হয়েছে। নিহত জওয়ানদের মধ্যে একজন বাঙালি আছেন বলেও খবর। তবে কেন এমন ঘটনা ঘটল তা নিয়ে রীতিমতো ধোঁয়াশা তৈরি হয়েছে। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।